fbpx

জয়ার ফেসবুক থেকে ‘কৃষ্ণ রমণী’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

জয়া আহসান, দিন দিন নিজেকেই ছাপিয়ে যাচ্ছেন অসম্ভব মেধাবী এই অভিনেত্রী। বাংলাদেশের গন্ডি পেরিয়ে জয়া এখন পশ্চিম বাংলার সিনেমা পাড়ায়ও সমান জনপ্রিয়। নিজের মেধার ছাপ ফেলেছেন টালিগঞ্জেও। তারই ধারাবাহিকতায় দু’-দু’টি সিনেমার জন্য তিনি পেলেন ভারতের ফিল্মফেয়ার পুরস্কার। জয়া তার ফেসবুক ওয়ালে নিজের অনুভূতি জানিয়ে আজ (৩ এপ্রিল) একটি লেখা পোস্ট করেছেন। বিবিএস বাংলার পাঠকদের জন্য পোস্টটি হুবুহু তুলে দেওয়া হল-

‘ফিল্মফেয়ারের কৃষ্ণ রমণী আবারও বাংলাদেশে এল। অতিমারির বিষন্ন দিনে এই তো আনন্দ। যে কোনো পুরস্কারই এমন একটা মাইলফলক যা শিল্পীকে বলে, “তুমি এটা পার হয়ে এগিয়ে যাও।”

ফিল্মফেয়ারের নিয়ম ভেঙে পুরস্কারটা এবার এসেছে দু’টো ছবির জন্য। একটা ‘বিজয়া’, আরেকটা ‘রবিবার’। পুরস্কারটা এল, যখন মার্চ মাসে মুক্তিযুদ্ধের ৫০ বছরের উদ্‌যাপন চলছে। মুক্তিযুদ্ধে রক্তের বন্ধনে বাংলাদেশ–ভারত মৈত্রীর যে সূচনা হয়েছিল, এ বছরটি তারও সুবর্ণজয়ন্তী। আর ‘বিজয়া’ ছবির ভেতরে বয়ে চলেছে বাংলাদেশ আর ভারতের মানুষের ভালোবাসারই ঝরনাধারা। আমার করা এ ছবির ‘পদ্মা’ চরিত্রটি বাংলাদেশের প্রাণের গভীর থেকে উঠে আসা।

আর ‘রবিবার’ একটি ওপেন–এন্ডেড ছবি। আমার করা ‘সায়নী’ চরিত্রটি না-আলো, না–অন্ধকার। ঘটনা পর্দায় ঘটে না, ঘটে ওর মনে। তাই পুরো অভিনয়টাই ছিল সেরিব্রাল। দারুণ একটা নতুন অভিজ্ঞতা হলো আমার। সায়নী কত কী যে শেখালো।

ভালোবাসা কৌশিকদা আর অতনুদার জন্য। আর আনন্দ তাঁদের জন্য, যাঁরা আমাকে এতদিন ধরে নিঃশর্ত ভালোবাসা আর অকুণ্ঠ সমর্থন দিয়ে এসেছেন।

সবাইকে নিয়ে আমার এই পথ চলাতেই আনন্দ।‘

Advertisement
Share.

Leave A Reply