fbpx

টাইগারদের ফ্লাইট পৌনে বারোটায়, দেশবাসীর কাছে দোয়া চাইলেন রিয়াদ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

হবে কি হবে না, নিদারুণ দোটানা। সারাদিনের এই দোটানায় ঘুরপাক খাওয়ার পর অবশেষে নিশ্চিত হওয়া গেল, নির্ধারিত সময় থেকে একঘন্টা পনেরো মিনিট পিছিয়ে রবিবার (৩ অক্টোবর) রাত ১১টা ৪৫ মিনিটের ফ্লাইটে ওমানের রাজধানী মাসকটের উদ্দেশ্যে রওনা দিচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপগামী বাংলাদেশ দল।

এই মূহুর্তে ওমানে চলছে ঘূর্ণিঝড় ‘শাহীন’ এর তাণ্ডব। মাসকাট আন্তর্জাতিক বিমানবন্দরে নামতে দেওয়া হচ্ছে না বাইরের কোন ফ্লাইট। কোন ফ্লাইটকে দেওয়া হচ্ছে না উড্ডয়নের অনুমতিও। এই অবস্থায় বাংলাদেশ দল আদৌ পূর্ব নির্ধারিত সময় রাত সাড়ে দশটায় রওনা দিতে পারবে কি না তা নিয়ে সারাদিনই ছিল বিভ্রান্তি। প্রথমে দুপুরে খবর এসেছিল, বাতিল হয়ে গেছে ফ্লাইটটি। তবে বিকেলে আবার শোনা যায়, ঝড়ের প্রাথমিক ধাক্কা সামলে মাসকট বিমানবন্দরে শুরু হয়েছে স্বাভাবিক কার্যক্রম। সুতরাং বাতিল নয়, হয়তো পিছিয়ে যেতে পারে ফ্লাইট।

রিপোর্টিং টাইমের অনেক আগেভাগেই এক এক করে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসতে শুরু করেন টাইগাররা। তখন আবারো খবর আসে, ‘বাতিল’ নাকি হয়ে গেছে বাংলাদেশের ফ্লাইট। সেই খবরের স্থায়ীত্বও হয় মাত্র বিশ মিনিটের মতো। কারণ এরপরেই জানা যায়, ওমান বিমান কর্তৃপক্ষের সাথে দ্বিপাক্ষিক আলোচনায় মিলেছে ‘সবুজ সংকেত’। সেক্ষেত্রে সময় পিছিয়ে হবে পৌনে বারোটা। এমন নাটুকে পরিস্থিতির মধ্য দিয়েই বিশ্বকাপের উদ্দেশ্যে দেশ ছেড়ে যেতে হচ্ছে টাইগারদের।

বিমানবন্দরে গণমাধ্যমের মুখোমুখি হয়ে দেশবাসীর উদ্দেশ্যে শেষ বক্তব্য দিয়েছেন অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। দোয়া চেয়েছেন দেশবাসীর।

“আমরা সবাই আপনাদের দোয়াপ্রার্থী। জাতি হিসেবে এবার খুব ভালো একটা সুযোগ আছে আমাদের সামনে। শেষ কয়েক মাস আমরা যেরকম ক্রিকেট খেলেছি সেটা ধরে রাখতে পারলে আশা করি বিশ্বকাপেও ভালো ফলাফলই আসবে”- বলেছেন রিয়াদ।

বিগত টি-টোয়েন্টি বিশ্বকাপগুলোতে ভালো করতে পারেনি বাংলাদেশ। এবার প্রত্যাশার পারদটা খুব বেশি উঁচু না করে ধাপে ধাপে সেই বাধা অতিক্রম করতে চান বাংলাদেশ দলের অধিনায়ক।

“প্রত্যাশা তো সবসময় থাকবেই, দলের, খেলোয়াড়দের, দেশবাসীর। কিন্তু সেই প্রত্যাশা তখনই পূরণ করতে পারব যখন আমরা আমাদের নামের প্রতি সুবিচার করতে পারব। আমাদের লক্ষ্য থাকবে ধাপে ধাপে এগোনোর। প্রথমে কোয়ালিফাইং রাউন্ডের ম্যাচগুলি জিতে মূল পর্বে গিয়ে যত বেশি সম্ভব ম্যাচ জেতা যায় সেই চেষ্টা করবো আমরা। বিগত বিশ্বকাপগুলোয় খুব সুখকর স্মৃতি নেই আমাদের। এবার চেষ্টা করবো যেন সেই বাধাটা ভাঙতে পারি।”

কোয়ালিফাইং রাউন্ডে ‘বি’ গ্রুপে বাংলাদেশের প্রথম ম্যাচ স্কটল্যান্ডের বিপক্ষে ১৭ই অক্টোবর।

Advertisement
Share.

Leave A Reply