fbpx

টাইগারদের হতাশার ‘দ্বিতীয়’ দিন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঢাকা টেস্টের দ্বিতীয় দিন পুরোটাই নিজেদের করে নিল লঙ্কানরা। প্রথম সেশনে ব্যাটিংয়ে ভরাডুবির পর দিনের দ্বিতীয় এবং শেষ সেশনে বল হাতেও ব্যর্থতার পরিচয় দিলো টাইগাররা। দিন শেষে ২ উইকেট হারিয়ে লঙ্কানদের সংগ্রহ ১৪৩ রান। প্রথম সেশনে শ্রীলঙ্কা পিছিয়ে আছে ২২২ রানে।

দিনের প্রথম সেশন এবং দ্বিতীয় সেশন মিলে আগের দিনের সাথে মাত্র ৮৮ রান যোগ করতেই শেষ ৫ উইকেট খুইয়েছে বাংলাদেশ, সেখানে দ্বিতীয় সেশনে দারুণ দাপুটে ব্যাটিং করছে শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে বাংলাদেশের দেয়া ৩৬৫ রানের জবাবে ব্যাট করতে নেমে দারুণ খেলা উপহার দিতে থাকেন দুই লঙ্কান ওপেনার ওশাদা ফার্নান্দো এবং দিমুথ করুনারত্নে। টেস্ট ক্যারিয়ারের ৫ম ফিফটি তুলে নেন এই ব্যাটার। চা বিরতিতে যাওয়ার আগে তাদের সংগ্রহ দাঁড়ায় বিনা উইকেটে ৮৪ রান।

টাইগারদের হতাশার ‘দ্বিতীয়’ দিন
টাইগারদের হয়ে শ্রীলঙ্কা সিরিজে প্রথম উইকেট পেয়েছেন ইবাদত

তৃতীয় সেশনে টাইগার বোলারদের মধ্যে একমাত্র সাফল্যের দেখা পান পেসার ইবাদত হোসেন। এমনকি, চলমান সিরিজে দুই টেস্টের মধ্যে প্রথম বাংলাদেশি পেসার হিসেবেই উইকেট পেয়েছেন এই বোলার। ৯১ বলে ৫৭ রান করা ওশানাকে আউট করেন তিনি।

এরপর শেষের দিকে সাকিব আল হাসান তুলে নিয়েছেন ১১ রান করা মেন্ডিসের উইকেট। অধিনায়ক দিমুথ করুনারত্নে তুলে নিয়েছেন টেস্ট ক্যারিয়ারের ২৯তম ফিফটি। দিন শেষে করুনারত্নে ৭০ এবং শূন্য রানে কাসুন রাজিথা অপরাজিত আছেন।

Advertisement
Share.

Leave A Reply