fbpx

টাইমস স্কয়ারসহ ১৪টি মাল্টিপ্লেক্সে ‘ঊনপঞ্চাশ বাতাস’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

১৯ নভেম্বর থেকে যুক্তরাষ্ট্রের টাইমস স্কয়ার, যুক্তরাষ্ট্র ও কানাডার মোট ১৪টি মাল্টিপ্লেক্সে বাণিজ্যিকভাবে মুক্তি পাচ্ছে মাসুদ হাসান উজ্জ্বলের প্রথম চলচ্চিত্র ‘ঊনপঞ্চাশ বাতাস’।

বাংলাদেশি সিনেমার বিশ্ব পরিবেশক কানাডা-ভিত্তিক প্রতিষ্ঠান স্বপ্ন স্কেয়ারক্রো-এর প্রেসিডেন্ট মোহাম্মদ অলিউল্লাহ সজীব এই তথ্য গণমাধ্যমকে জানান।

তিনি আরও জানান, বাণিজ্যিকভাবে ‘ঊনপঞ্চাশ বাতাস’ই হচ্ছে প্রথম কোনও বাংলাদেশি সিনেমা, যা টাইমস স্কয়ারের এএমসি এম্পায়ার-এ মুক্তি পাচ্ছে।

নির্মাতা বলেন,‘আমাদের সিনেমাটি টাইমস স্কয়ারের বিখ্যাত মাল্টিপ্লেক্স এএমসি এম্পায়ার-এ বাণিজ্যিকভাবে মুক্তি পাচ্ছে ভাবতেই ভালো লাগছে। আশা করি সেখান থেকে আমরা ভালো একটা ফিডব্যাক নিয়ে আসতে পারব।’

রেড অক্টোবরের ব্যানারে ‘ঊনপঞ্চাশ বাতাস’ প্রযোজনা করেছেন আসিফ হানিফ, নির্বাহী প্রযোজক সৈয়দা শাওন। পরিচালনার পাশাপাশি নিজের অভিষেক এই সিনেমার কাহিনি, সংলাপ, চিত্রনাট্য, শিল্প নির্দেশনা ও সংগীত পরিচালনা করেছেন মাসুদ হাসান উজ্জ্বল নিজেই। এর মাধ্যমে বড় পর্দায় অভিষেক হয় ছোট পর্দার অভিনেত্রী শার্লিন ফারজানা ও ইমতিয়াজ বর্ষণের।

১৯তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা সিনেমা হিসেবে আন্তর্জাতিক জুরি পুরস্কার লাভ করে সিনেমাটি। এছাড়া লন্ডনে অনুষ্ঠিত ২১তম রেইনবো চলচ্চিত্র উৎসবে সেরা নির্মাতার পুরস্কার পায় এটি।

Advertisement
Share.

Leave A Reply