fbpx

পিএসসি গেটের সামনে তৃতীয় দিনের মতো আন্দোলনে নন-ক্যাডার প্রার্থীরা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ছয় দফা দাবিতে আগারগাঁওয়ে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) গেটে টানা তৃতীয় দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করছে ৪০তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ নন-ক্যাডার তালিকায় থাকা অপেক্ষমাণ চাকরিপ্রার্থীরা।

১ নভেম্বর (মঙ্গলবার) সকাল থেকেই রাজধানীর আগারগাঁওয়ে পিএসসি’র গেটের সামনে অবস্থান নেন তারা।

তবে আজ নিয়ে টানা তৃতীয় দিন তাদের অবস্থান কর্মসূচি চললেও সরকারি কর্ম কমিশনের দায়িত্বশীলদের কেউ তাদের সাথে কোনো যোগাযোগ করেননি বলে অভিযোগ করেছেন চাকরিপ্রার্থীরা।

আন্দোলনকারীরা বলছেন, বিসিএস পরীক্ষায় ক্যাডারদের পদ বরাদ্দের পর মেধা ও যোগ্যতার ভিত্তিতে নন ক্যাডারে চাকরির জন্য সুপারিশ করা হতো। কিন্তু পিএসসি’র নতুন নিয়মের ফলে শত শত চাকরিপ্রত্যাশীর ভবিষ্যত অনিশ্চয়তার মুখে পড়েছে।

আর পিএসসির এই নতুন নিয়মকে বেকারবিরুদ্ধ ও অযৌক্তিক বলছেন চাকরিপ্রার্থীরা।

পিএসসির বর্তমান সিদ্ধান্ত অনুযায়ী, নতুন বিসিএসের বিজ্ঞপ্তিতে ক্যাডার পদের পাশাপাশি নন-ক্যাডার পদের সংখ্যাও উল্লেখ থাকবে। তবে চলমান ৪০তম, ৪১তম, ৪৩তম ও ৪৪তম বিসিএসের ক্ষেত্রে কোন্ সময় শূন্য পদের চাহিদা এসেছে, তা পর্যালোচনা করে মেধার ভিত্তিতে নন-ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করা হবে।

এছাড়া করোনাকালীন সময়ে ক্ষতিগ্রস্ত ৪০তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ নন-ক্যাডার অপেক্ষমাণ তালিকায় থাকা প্রার্থীদের থেকে সর্বোচ্চ সংখ্যক প্রার্থীকে নন-ক্যাডারে সুপারিশের দাবি জানান তারা।

Advertisement
Share.

Leave A Reply