fbpx

টিকটকে ভিডিও নির্মাতাদের বাড়ছে আয়ের সুযোগ!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

তরুণ প্রজন্মের কাছে জনপ্রিয় অ্যাপ টিকটক শুধু বিনোদনের খোরাকই নয়, এটি থেকে আয় করা যায় অর্থও। এটিতে ভিডিও নির্মাণ করে লাখ লাখ টাকা আয় করছে মানুষ। শুধু তাই নয়, বিজ্ঞাপন দাতারাও পিছিয়ে নেই। তারাও তাদের প্রচার প্রচারণা চালিয়ে যাওয়ার পাশাপাশি আয়ও করছেন সমহারে।

তাই এবার ভিডিও নির্মাতাদের জন্য আসছে সুখবর। বিজ্ঞাপনী আয়ের অংশ থেকে ভিডিও নির্মাতাদের অর্থ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে টিকটক। এজন্য ‘টিকটক পালস’ নামের অ্যাড রেভিনিউ শেয়ার প্রোগ্রাম চালু করতে যাচ্ছে এই টেক জায়ান্ট। যেখানে ভিডিওতে বিজ্ঞাপন প্রদর্শনের মাধ্যমে আয়ের অর্ধেকই ভিডিও নির্মাতাদের দেবে টিকটক। ফলে টিকটকের জন্য ভিডিও তৈরি করে বর্তমানের তুলনায় বেশি আয় করা যাবে।

তবে সব কন্টেন্ট ক্রিয়েটর এই সুযোগ পাবেন না। যাদের অন্তত এক লাখ সাবস্ক্রাইবার আছে, কেবল তারাই এ সুযোগ পাবেন।

ছেলে-বুড়ো সবাই এখন টিকটক ব্যবহার করে। বিশ্বজুড়ে এই অ্যাপের ব্যবহারকারীও নেহাত কম নয়। একশো কোটির বেশি মানুষ টিকটকে ভিডিও তৈরি করে। চীনের এই টেক জায়ান্ট ব্যবহার করে রাতারাতি তারকা বনে গেছেন অনেকেই। কিন্তু ইউটিউব বা ফেসবুকের মতো বিজ্ঞাপনী আয়ের অংশ ভিডিও নির্মাতাদের না দেওয়ায় দীর্ঘদিন ধরেই সমালোচনার মুখোমুখি হতে হচ্ছে এই টেক জায়ান্টকে। এজন্যই তারা এবার ভিডিও নির্মাতাদের সঙ্গে বিজ্ঞাপনী আয়ের অংশ ভাগাভাগি করার উদ্যোগ নিয়েছে।

জানা গেছে, টিকটক পালস প্রোগ্রামের আওতায় ভিডিওর নির্দিষ্ট স্থানে বিজ্ঞাপন দেখানো হবে। এজন্য ভিডিও নির্মাতাদের বেশ কিছু জায়গাও নির্দিষ্ট করে দেবে টিকটক। সবকিছু ঠিক থাকলে আগামী মাসে যুক্তরাষ্ট্রে এ প্রোগ্রাম চালু করা হবে এবং পর্যায়ক্রমে অন্য দেশেও এ সুযোগ মিলবে।

গত বছর বিজ্ঞাপনের মাধ্যমে প্রায় ৪৬০ কোটি ডলার আয় করেছে চীনের এই টেক জায়ান্ট। আয় বাড়াতে সম্প্রতি ভিডিও ধারণের সময় সর্বোচ্চ ১০ মিনিট করেছে টিকটক কর্তৃপক্ষ।

Advertisement
Share.

Leave A Reply