fbpx

টিকা নিলেন ‘ভিআইপি’রা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সারাদেশে করোনার গণ টিকাদান কার্যক্রমের প্রথম দিন টিকা গ্রহণ করেছেন বাংলাদেশ সরকারের বেশ কয়েকজন মন্ত্রী ও জ্যেষ্ঠ কর্মকর্তা। সকাল নয়টায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক মহাখালী স্বাস্থ্য ভবনে ভার্চুয়ালি টিকাদান কার্যক্রমের উদ্বোধন করেন।

রবিবার (৭ ফেব্রুয়ারি) সকালে অধিদপ্তরের সম্মেলনকক্ষ থেকে টিকাদান কর্মসূচী উদ্বোধনের সময় স্বাস্থ্যমন্ত্রীর সাথে ভিডিও কনফারেন্সে কথা বলেন শিক্ষামন্ত্রী দীপু মনি, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম ও সাবেক খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম। এরপর বেলা সোয়া ১১টার দিকে শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে গিয়ে করোনা টিকা গ্রহণ করেন জাহিদ মালেক।

টিকা নিলেন ‘ভিআইপি’রা

টিকা গ্রহনের পর কোনো ধরণের অসুবিধা বোধ করছেন না বলে জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। ছবি: সংগৃহীত

এ সময় গণমাধ্যমকে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আজ আমাদের আনন্দের দিন। এই দিনের অপেক্ষায় ছিলাম। এই টিকা নিয়ে যেন কোনো রিউমার না হয়। টিকার অ্যাপ আছে। আর অ্যাপে সমস্যা হলে ইউনিয়ন তথ্যকেন্দ্রে টিকার নিবন্ধন করা যাবে।’

এ সময় একই হাসপাতাল থেকে স্বাস্থ্যমন্ত্রীর পাশাপাশি টিকা গ্রহণ করেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম, বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, স্বাচিপ সভাপতি অধ্যাপক ডা. ইকবাল আর্সলানসহ আরো বেশ ক’জন জ্যেষ্ঠ কর্মকর্তা।

একই দিন সকালে রাজারবাগ পুলিশ লাইনস মাঠে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনারদের সাথে নিয়ে করোনা টিকা নিয়েছেন ঢাকার পুলিশ কমিশনার শফিকুল ইসলাম। টিকা নেয়ার পর কোনো ধরনের অসুবিধা বোধ করেননি বলে জানিয়ে সকলকে টিকা নেয়ার আহ্বান করেন তিনি।

একই সাথে রবিবার সকালে প্রশাসনের প্রাণকেন্দ্র সচিবালয়ে বিদ্যুৎ বিভাগের সচিব মো. হাবিবুর রহমানকে টিকা দেওয়ার মধ্য দিয়ে সচিবালয় ক্লিনিকে সব কর্মকর্তা-কর্মচারিদের টিকাদান কার্যক্রম শুরু হয়েছে।

টিকা নিলেন ‘ভিআইপি’রা

সচিবালয় ক্লিনিকে সব কর্মকর্তা-কর্মচারিদের টিকাদান কার্যক্রম চলছে। ছবি: সংগৃহীত

এদিকে চট্টগ্রামেও সকাল থেকে টিকাদান কর্মসূচি ব্যাপকভাবে চলে। বন্দর নগরীতে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলকে দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে করোনা টিকাদান কর্মসূচী শুরু হয়েছে। এরপর একে একে টিকা গ্রহণ করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও তার স্ত্রী, চমেক’র পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবীরসহ অন্যান্য কর্মকর্তারা।

টিকা নিলেন ‘ভিআইপি’রা

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে করোনা টিকাদান কর্মসূচি চলে। ছবি: সংগৃহীত

প্রথম দিনে ঢাকাসহ সারা দেশে ১ হাজার ১৫টি হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্রে টিকা দেওয়া হচ্ছে। এর মধ্যে ঢাকায় রয়েছে ৫০টি কেন্দ্র। আগামীকাল সোমবার থেকে প্রতিদিন সকাল ৮টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত এসব কেন্দ্রে টিকা দেওয়া হবে।

Advertisement
Share.

Leave A Reply