fbpx

‘টুইটার’ কেনার চুক্তি সম্পন্ন, সিইওসহ ৩ কর্মকর্তাকে ছাঁটাই করলেন ইলন মাস্ক

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

অনেক দিন ধরেই শোনা যাচ্ছিলো মাইক্রোব্লগিং সাইট ‘টুইটার’ কিনছেন বিশ্বের অন্যতম শীর্ষ ধনী ও মার্কিন গাড়ি নির্মাতা প্রতিষ্ঠাতা টেসলার মালিক ইলন মাস্ক। অবশেষে ‘টুইটার’ কেনার চুক্তিটি সম্পন্ন করেছেন তিনি। প্রস্তাবিত ৪৪ বিলিয়ন ডলারেই বৃহস্পতিবার(২৭ অক্টোবর) এই চুক্তি সম্পন্ন হয়।

বৃহস্পতিবার টুইট বার্তায় ইলন মাস্ক বলেন, এই প্ল্যাটফর্মে অর্থ উপার্জনই আগ্রহের বিষয় নয়। টুইটারে বিনিয়োগকারী রস গারবার বিবিসিকে নিশ্চিত করেছেন চুক্তিটি সম্পন্ন করেছেন ইলন মাস্ক। মাস্ক বলেন, সহজ হবে বলে আমি এটা করিনি। আরও টাকা উপার্জনের জন্যও এটা করিনি। আমি মানবতাকে সাহায্য করার জন্য কাজটি করেছি, যাকে আমি ভালোবাসি।

উল্লেখ্য, ইলন মাস্ক টুইটারের সঙ্গে চুক্তি বাতিল করার প্রচেষ্টা করছিলেন। এমনকি বিষয়টি আদালত পর্যন্ত গড়িয়েছে। আদালত এই পদক্ষেপ নেওয়ার আগেই সম্প্রতি ইলন মাস্ক জানান, তিনি পূর্ব ঘোষণা অনুযায়ী টুইটার কিনতে ইচ্ছুক। অবশেষে সেই চুক্তি সম্পন্ন করলেন ইলন মাস্ক।

টেসলার সিইও এর আগে টুইটারের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ এনেছিলেন। মাস্ক অভিযোগ করেছিলেন যে ৪৪ বিলিয়ন ডলারের চুক্তির সময় টুইটারের পক্ষ থেকে সংস্থাটি সংক্রান্ত বিভ্রান্তিকর তথ্য দেওয়া হয়েছিল। এরপরই চুক্তি বাতিল না করে তা সম্পন্ন করার জন্য টুইটারের পক্ষ থেকে মাস্কের বিরুদ্ধে মামলা করা হয়।

এদিকে, টুইটার কেনার কয়েক ঘণ্টার মধ্যেই প্রথমে প্রতিষ্ঠানটির তিন শীর্ষ কর্মকর্তাকে ছাটাইয়ের ঘোষণা দিলেন ইলন মাস্ক। এর মধ্যে প্রধান নির্বাহী (সিইও) পরাগ আগারওয়াল, প্রধান আর্থিক কর্মকর্তা নেড সেগাল রয়েছেন। একাধিক সূত্রে বৃহস্পতিবার এ খবর দিয়েছে ওয়াশিংটন পোস্ট। আগরওয়াল, সেগাল এবং কোম্পানির শীর্ষ আইন ও নীতি নির্বাহী বিজয়া গাড্ডেকে ব্যবসায় ব্যাপকভাবে অবদানের জন্য ধন্যবাদ জানান টুইটারের সহ-প্রতিষ্ঠাতা বিজ স্টোন।

তথ্যসূত্র বিবিসি, নিউ ইয়র্ক টাইমস  

Advertisement
Share.

Leave A Reply