fbpx

টেক্সাসের স্কুলে হামলার সময় পুলিশকে প্রতিরোধের আহ্বান জানায় প্রত্যক্ষদর্শীরা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

টেক্সাসের স্কুলে এক বন্দুকধারী গুলি চালিয়ে ১৯ শিশু শিক্ষার্থী ও ২ জন শিক্ষককে হত্যার ঘটনার সময় উৎসুক মানুষ, পুলিশকে সেখানে গিয়ে প্রতিরোধের আহ্বান জানায় বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

ঘটনার আকস্মিকতায় হতবিহ্বল এক ব্যক্তি নিজেই স্কুলটিতে ঢুকে হামলা প্রতিরোধের চিন্তা করেছিলেন বলেও জানিয়েছেন।

বৃটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে দেয়া হয়েছে এমন তথ্য।

টেক্সাসের কর্মকর্তারা বলছেন, বন্দুকধারী সালভাদর রামোস নিহত হওয়ার আগে প্রায় এক ঘন্টা উভালদের রব এলিমেন্টারি স্কুলের ভেতরেই ছিল। নিহত হওয়ার আগে সালভদরের গুলিতে ১৯ শিশুসহ মোট ২১ জন নিহত এবং আরো ১৭ জন আহত হয়।

প্রত্যক্ষদর্শী হুয়ান কারানজা, অ্যাসোসিয়েটেড প্রেসকে বলেন, নারীরা চিৎকার করে পুলিশ কর্মকর্তাদেরকে ঘটনাস্থলে যাওয়ার আহ্বান জানায়। তবে পুলিশ সদস্যরা রব এলিমেন্টারি স্কুলের ভেতরে ঢোকেনি বলে জানিয়েছেন ২৪ বছর বয়সী ওই প্রত্যক্ষদর্শী। স্কুলের পাশেই নিজের বাসার বাইরে থেকে ঘটনা প্রত্যক্ষ করেন ওই যুবক।

হাভিয়ের কাজারেস, যার মেয়ে এই হামলায় নিহত হয়েছে তিনি বার্তা সংস্থা এপি’কে বলেন, তিনি ভাবছিলেন অন্য প্রত্যক্ষদর্শীদের নিয়ে তিনি স্কুলের ভেতরে দৌড়ে যাবেন কারন পুলিশ কিছুই করছিল না।

তবে টেক্সাসের কর্মকর্তারা বলছেন, বন্দুকধারী স্কুলের একটি ক্লাসরুমে ঢুকে দরজা বন্ধ করে দেয়, ফলে পুলিশ কর্মকর্তারা সেখানে ঢুকতে অসুবিধার সম্মুখীন হন।

পরবর্তীতে ঘটনার ৪০ মিনিট থেকে এক ঘন্টার মধ্যে ডজনখানেক পুলিশ অফিসার ক্লাসরুমে ঢুকে বন্দুকধারীকে নিয়ন্ত্রন করে বলে সিএনএন’কে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের বর্ডার পেট্রোল চিফ রাউল অট্রিজ।

Advertisement
Share.

Leave A Reply