fbpx

টেক্সাসে গুলিতে নিহত ১, আহত ৬

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যে গুলিবিদ্ধ হয়ে একজন নিহত ও কমপক্ষে ৬ জন আহত হয়েছেন। এদের মধ্যে কয়েকজনের অবস্থা বেশ গুরুতর বলে জানিয়েছে বার্তা সংস্থা এএফপি ও রয়টার্স।

প্রতিবেদন থেকে জানা যায়, বৃহস্পতিবার দেশটির স্থানীয় সময় বেলা আড়াইটার দিকে টেক্সাস অঙ্গরাজ্যের ব্রায়ান শহরে এই ঘটনা ঘটে। অথচ সেদিনই দেশটির প্রেসিডেন্ট জো বাইডেন আগ্নেয়াস্ত্র সহিংসতাকে মহামারির সঙ্গে তুলনা করে সেটি নিয়ন্ত্রণে একাধিক নির্বাহী আদেশ জারি করেন। এর কয়েক ঘণ্টার মধ্যেই যুক্তরাষ্ট্রে আগ্নেয়াস্ত্র সহিংসতায় হতাহতের ঘটনা ঘটল।

পুলিশ জানায়, টেক্সাস শহরে অবস্থিত কেন্ট মুর ক্যাবিনেটস নামের এক কারখানায় একজন বন্দুকধারী এলোপাতাড়ি গুলি চালান। সেখানে ঘটনাস্থলেই একজন নিহত ও চারজন আহত হন। আহত এই চারজনের অবস্থা বেশ গুরুতর। এছাড়া এই ঘটনায় আরও দু’জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

এই ঘটনায় সন্দেহভাজন বন্দুকধারীকে আটক করে পুলিশ হেফাজতে নিয়েছে। তবে তাঁর নাম-পরিচয় এখনো জানানো হয়নি। সন্দেহভাজন বন্দুকধারী ওই কারখানাটিতেই কাজ করতেন বলে জানিয়েছে পুলিশ।

এরই মাঝে গুলির এই ঘটনায় তদন্ত শুরু হয়েছে। তবে কী কারণে এই গুলির ঘটনা ঘটল, সে সম্পর্কে এখনও কিছু জানা যায় নি।

এদিকে হামলার বিষয়ে কর্তৃপক্ষের কাছ থেকে তেমন কোনো বিবরণ পাওয়া যায় নি। পুলিশ বলছে, তারা বেলা প্রায় আড়াইটার দিকে হামলার বিষয়ে ফোন কল পায়। সেখানে ঘটনাস্থলে গিয়ে হতাহত ব্যক্তিদের পড়ে থাকতে দেখে।

বন্দুকধারী গুলি করে পালিয়ে গেলেও তাঁকে ধরতে সক্ষম হয় পুলিশ। এই সহিংসতায় সন্দেহভাজন হামলাকারী ‘হ্যান্ডগান’ ব্যবহার করেছেন বলেও প্রাথমিকভাবে জানিয়েছে পুলিশ।

এর আগে গেল সপ্তাহে টেক্সাসের অ্যালেন শহরে আরও এক মর্মান্তিক ঘটনা ঘটে। শহরটিতে বসবাসরত বাংলাদেশি একটি পরিবারের দুই সহোদর আগ্নেয়াস্ত্র দিয়ে বাবা, মা, বোন ও নানিকে হত্যার পর নিজেরা আত্মহত্যা করেন। সেই মর্মান্তিক ঘটনার রেশ কাটতে না কাটতেই আরেকটি আগ্নেয়াস্ত্র সহিংসতার ঘটনা ঘটল।

উল্লেখ্য মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন আমেরিকায় আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণে বৃহস্পতিবার একাধিক নির্বাহী আদেশ জারি করেন। হোয়াইট হাউসের রোজ গার্ডেনে বসে এ-সংক্রান্ত ঘোষণা করেন তিনি। সেখানে বাইডেন আমেরিকার আগ্নেয়াস্ত্র সহিংসতাকে মহামারির সঙ্গে তুলনা করেন। বিষয়টি আমেরিকার জন্য আন্তর্জাতিকভাবে বিব্রতকর হয়ে উঠেছে বলেও জানান তিনি।

মার্কিন সংবিধানের দ্বিতীয় সংশোধনীতে নাগরিকদের আগ্নেয়াস্ত্র রাখার অধিকার নিশ্চিত করা আছে। তবে সেটি নিয়ে অনেকেই একমত নন। বিশেষ করে দেশটির রক্ষণশীলরা এই অধিকারে হস্তক্ষেপের ঘোর বিরোধী। তবে আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণের ব্যাপারে দেশটির বর্তমান প্রেসিডেন্ট দৃঢ় প্রতিজ্ঞ। তিনি যে কোনো মূল্যেই যুক্তরাষ্ট্রে এই সহিংসতা বন্ধ করতে বদ্ধ পরিকর।

Advertisement
Share.

Leave A Reply