fbpx

ট্রাম্পের চিঠি ছিল উদার: বাইডেন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হোয়াইট হাউজ ছেড়ে যাওয়ার আগে নতুন প্রেসিডেন্ট জো বাইডেনের জন্য একটি চিঠি রেখে যান। হোয়াইট হাউজে গিয়ে সেই চিঠে পড়েছেন জো বাইডেন। জানিয়েছেন- ‘খুবই উদার চিঠি’ ছিল এটি।

বুধবার প্রেসিডেন্টের দায়িত্ব নেওয়ার পর, হোয়াইট হাউজের ওভাল অফিসে প্রথম সংবাদ সম্মেলনে এ কথা জানান বাইডেন।

তবে ট্রাম্প চিঠিতে কী লিখেছেন সে সম্পর্কে কিছু বলেননি তিনি। সাবেক প্রেসিডেন্টের প্রতি শ্রদ্ধা জানিয়ে বাইডেন বলেন- ‘এটি ব্যক্তিগত। তাই তার সাথে কথা না বলে এ বিষয়ে কিছু বলা যাবে না। তবে এই চিঠি উদার।‘

বাইডেন এ সম্পর্কে কিছু না বললেও, ডোনাল্ড ট্রাম্পের এক ঊর্ধ্বতন সহযোগী চিঠিটির বিষয়ে সিএনএন-কে বলেন, এটি ‘ব্যক্তিগত নোট’। এতে দেশের সাফল্য কামনার পাশাপাশি নতুন প্রশাসনকে দেশের জন্য যত্নশীল হওয়ার আহ্বান জানানো হয়েছে।

মঙ্গলবার শেষ পূর্ণ কর্মদিবসের রাতে প্রেসিডেন্ট ট্রাম্প ওভাল অফিসে যেসব কাজ করেছেন তার মধ্যে ছিল এই চিঠি লেখার কাজও। হোয়াইট হাউজে ওভাল অফিসের রেজোলিউট ডেস্কে তিনি এই চিঠি রেখে যান।

বাইডেনের জন্য ট্রাম্পের এই চিঠি রেখে যাওয়াটা অনেকের কাছেই বিস্ময় ও কৌতুহলের বিষয় হয়ে দাঁড়িয়েছে। কারণ, নতুন প্রেসিডেন্টের অভিষেক অনুষ্ঠানেও উপস্থিত থাকেননি তিনি। সেখানে উত্তরসূরির জন্য চিঠি রেখে যাওয়া অবাক করেছে মার্কিনিদের।

Advertisement
Share.

Leave A Reply