fbpx

ট্রেনের ছাদে যাত্রী নয়, জানাতে হবে কালোবাজারি বন্ধে কী কী ব্যবস্থা নিয়েছে রেল

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ট্রেনের ছাদে যাত্রী বহন করা যাবে না বলে মৌখিক নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। ২১ জুলাই এই ঘোষণা দেওয়া হয়।

আজ বৃহস্পতিবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ এ নির্দেশ দেন।

ছাদে যাত্রী পরিবহন করলে দায়িত্বরত রেল কর্মকর্তাদের চাকরিচ্যুত করা হবে বলেও জানানো হয়েছে।

আদালত বলেছেন, আজ থেকে ট্রেনের ছাদে যাত্রী নেয়া বন্ধ ঘোষণা করা হল। রেলওয়ে ট্রেনের ছাদে যাত্রী নেয়া ও টিকিট কালোবাজারি বন্ধে কী কী ব্যবস্থা নিয়েছে ৩১ জুলাইয়ের মধ্যে তা জানাতে হবে। ওইদিন পরবর্তী আদেশ দেয়া হবে বলেও জানান আদালত।

এদিন শুনানির শুরুতে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক আদালতকে বলেন, হাইকোর্টকে সম্মান দেখিয়ে রেলওয়ে কর্তৃপক্ষ মহিউদ্দিন রনির স্মারকলিপিতে থাকা দাবিগুলো তদন্তে কমিটি গঠন করেছে। কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। রেলওয়ের কর্মকর্তারাও হাইকোর্টে হাজির হয়েছেন। এ পর্যায়ে রেলওয়ের দুই কর্মকর্তা যুগ্ম মহাপরিচালক (অপারেশন) এএম সালাহউদ্দীন ও পরিচালক ট্রাফিক (বাণিজ্য) মো. নাহিদ হাসান খান এবং সহজ ডটকমের কর্মকর্তা যুবায়ের হোসেন আদালতের ডায়াসের সামনে আসেন।

আদালত কর্মকর্তাদের উদ্দেশ করে বলেন, রেলে এত অব্যবস্থাপনা কেন থাকবে? কেন টিকিটে কালোবাজারি হবে? রেল আমাদের জাতীয় সম্পদ। সেই সম্পদ রক্ষা করার দায়িত্ব আপনাদের দেয়া হয়েছে। কিন্তু আপনারা সঠিকভাবে দায়িত্ব পালন করছেন না।

রেলওয়ের অব্যবস্থাপনার প্রতিবাদে আন্দোলনরত ঢাবি শিক্ষার্থী মহিউদ্দিন রনির অবস্থান কর্মসূচির বিষয়ে খোঁজ নিতে গতকাল বুধবার রাষ্ট্রপক্ষকে বলেছিলেন হাইকোর্ট। এরপর আজ রেলওয়ে ও সহজ ডটকমের তিন কর্মকর্তা আদালতে আসেন।

Advertisement
Share.

Leave A Reply