fbpx

ট্রেলারে মুগ্ধ করল ‘১৯৭১-সেইসব দিন’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

নাট্যকার, অভিনেত্রী ও নির্দেশক হৃদি হক বাবা প্রয়াত নাট্যজন ডক্টর ইনামুল হকের গল্প ভাবনায় নির্মাণ করেছেন সিনেমা। আর এ ছবির নাম ‘১৯৭১-সেইসব দিন’।

সোমবার (২৯ মে) ড. ইনামুল হকের জন্মদিন ছিল। আর সিনেমা সম্পর্কে কথা বলতে এই বিশেষ দিনটিই বেছে নিয়েছিলেন মেয়ে হৃদি হক। এদিন সন্ধ্যায় শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনের আয়োজনে দেশের বেশ কয়েকজন গুণী অভিনেতা ও অভিনেত্রীদের নিয়ে ছবিটির মুক্তির তারিখও ঘোষণা করেন হৃদি। তিনি জানান, ‘আসছে ১৮ আগস্ট মুক্তি পাচ্ছে ১৯৭১ সেইসব দিন।’

সত্তরের দশকের আবহ চিত্রিত করার জন্য লোকেশন নির্ধারণ করা ছিল চ্যালেঞ্জের, এমনটাই জানিয়ে সংশ্লিষ্টরা বললেন, ঢাকা, সাভার ও উত্তরাঞ্চলের ঠাকুরগাঁও এলাকায় সিনেমার শুটিং হয়।

মূলত সাংস্কৃতিক আন্দোলন ও ১৯৭১ সালের একটি পরিবার এবং সেই সময়ের কিছু ঘটনা নিয়েই এই সিনেমার গল্প।

যদিও হৃদি হক বলছেন, ‘এটি আমাদের পরিবারেরই গল্প।’
আমাদের বলতে তিনি ব্যাপক অর্থে বুঝিয়েছেন। সিনেমার তারিখ ঘোষণা অনুষ্ঠানে ক্রমান্বয়ে টিজার ও ট্রেলার দেখানো হয়। উপস্থিত অতিথি ও গণমাধ্যমগর্মীরা ট্রেলার দেখে রীতিমতো বলে-কয়ে মুগ্ধতা প্রকাশ করলেন।

মাইক্রোফোন হাতে নিয়ে কয়েকজন গণমাধ্যমকর্মী সাম্প্রতিক সময়ের চলচ্চিত্রের সঙ্গে তুলনা করে জানালেন এই সিনেমার ট্রেলারের প্রশংসার কথা। সিনেমায়ই নতুন নতুন অবতারে পর্দায় এসেছেন প্রতিটি চরিত্র বলা যায়। যা উপস্থিত অতিথিদের চমকে দিয়েছেন।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আবুল হায়াত, লাকী ইনাম, মামুনুর রশীদ, জয়ন্ত চট্টোপাধ্যায়, তৌকির আহমেদ, ফেরদৌস, সারা যাকের, লিটু আনাম, তানজিকা আমিন, অর্ষা,সোনিয়া হোসেন, পিন্টু ঘোষ প্রমুখ।

পরিচালক হৃদি হক জানান, ‘আমরা বেশ যত্ন নিয়ে সিনেমার কাজ শেষ করেছি। এখন দর্শকের সামনে নিয়ে আসার অপেক্ষা। আমরা সবকিছু ঠিক থাকলে আগামী আগস্টের ১৮ তারিখ সিনেমাটি মুক্তি পাবে।

সরকারি অনুদান প্রাপ্ত এই সিনেমায় অভিনয় করছেন মামুনুর রশীদ, জয়ন্ত চট্টোপাধ্যায়, মুনমুন আহমেদ, শিল্পী সরকার অপু, ফেরদৌস, তারিন, লিটু আনাম, সজল, সাজু খাদেম, সানজিদা প্রীতি প্রমুখ। সিনেমাটি পরিচালনার পাশাপাশি অভিনয়ও করছেন হৃদি হক।

লিটু আনাম অভিনয়ের পাশাপাশি সিনেমার শিল্প নির্দেশক ও কোরিওগ্রাফির কাজও করেছেন।

Advertisement
Share.

Leave A Reply