fbpx

ডাটা ট্রান্সফার ও সাইবার সিকিউরিটি নিশ্চিত করার আহ্বান

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে (ইউজিসি) শুরু হয়েছে ‘Capacity Development on DWDM Technology’ শীর্ষক আন্তর্জাতিক কর্মশালা। ঢাকায় বাংলাদেশ রিসার্চ এন্ড এডুকেশন নেটওয়ার্ক (বিডিরেন)-এর কনফারেন্স কক্ষে আজ রবিবার থেকে পাঁচ দিনব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালাটি অনুষ্ঠিত হচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউজিসি সদস্য এবং বিডিরেন ট্রাস্ট- এর সদস্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর। কর্মশালায় দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে ১২ জন এবং নেপাল, ভুটান, শ্রীলঙ্কা, পাকিস্তান ও লাওস হতে ৭ জন প্রশিক্ষণার্থী অংশ নিয়েছেন।

Asi@Connect প্রকল্পের অর্থায়নে বিডিরেন ট্রাস্ট এই কর্মশালার আয়োজন করেছে। কর্মশালায় Cisco ONS 15454 DWDM যন্ত্রপাতির Installation, Operation and Maintenance- এর উপর হাতেকলমে প্রশিক্ষণ দেওয়া হবে।

কর্মশালায় প্রফেসর আলমগীর তার বক্তব্যে আধুনিক প্রযুক্তির গুরুত্ব তুলে ধরেন এবং কর্মশালটি কিভাবে অংশগ্রহণকারীদের উপকারে আসবে সে বিষয়টি তুলে ধরেন। তিনি স্বল্প সময়ে নিরবিছিন্ন ডাটা ট্রান্সফার ও সাইবার সিকিউরিটি নিশ্চিত করার আহ্বান জানান।

বিডিরেন এর ম্যানেজার মো. আরিফুল ইসলাম- এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিডিরেনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ তৌরিত, প্রশিক্ষক এবং বিডিরেনের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Advertisement
Share.

Leave A Reply