fbpx

ডিবিতে হস্তান্তর রোজিনার মামলা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের বিরুদ্ধে করা মামলার তদন্তভার হস্তান্তর করা হয়েছে পুলিশের গোয়েন্দা বিভাগে (ডিবি)।

আজ বুধবার (১৯ মে) সকালে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে করা মামলাটির তদন্তভার হস্তান্তর করা হলো। ডিবির রমনা অঞ্চলের অতিরিক্ত উপকমিশনার মিশু বিশ্বাস সংবাদমাধ্যমকে তথ্যটি নিশ্চিত করেছেন।

মিশু বিশ্বাস জানান, ‘মামলা আমাদের কাছে এসেছে। আমরা তদন্তভার পেয়েছি। যথাযথ প্রক্রিয়ায় আমরা তদন্ত করব।‘

গত সোমবার (১৭ মে) রাতে সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা করা হয়। স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব ডা. মো. শিব্বির আহমেদ উসমানী মামলাটি করেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের অভিযোগের ভিত্তিতে। সেই মামলায় রোজিনা ইসলামকে গ্রেপ্তার দেখানো হয়। তার বিরুদ্ধে দণ্ডবিধি ৩৭৯ ও ৪১১ ধারায় এবং অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টের ৩ ও ৫ ধারায় অভিযোগ আনা হয়েছে।

উল্লেখ, সাংবাদিক রোজিনা ইসলাম গত সোমবার পেশাগত দায়িত্ব পালনে স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। সেখানে করোনাভাইরাসের ভ্যাকসিনের সরকারি নথির ছবি অনুমতি ছাড়া তোলার অভিযোগে মন্ত্রণালয়ের কর্মকর্তারা তাকে পাঁচ ঘণ্টা আটকে রাখেন।পরে স্বাস্থ্য মন্ত্রণালয় তাকে শাহবাগ থানা পুলিশের কাছে রাত সাড়ে ৮টায় হস্তান্তর করে।

গতকাল মঙ্গলবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত রোজিনা ইসলামের রিমান্ড নামঞ্জুর করে তাকে কাশিমপুর মহিলা কারাগারে পাঠিয়ে দেন। আগামীকাল বৃহস্পতিবার (২০ মে) তার জামিনের শুনানি হওয়ার কথা রয়েছে।

এদিকে, সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেপ্তারের পরপরই সারা দেশজুড়ে শুরু হয় বিক্ষোভ। বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম ও মানবাধিকার সংগঠন বিবৃতি দিয়ে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদকের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার ও তার মুক্তির দাবি জানিয়েছে।

Advertisement
Share.

Leave A Reply