fbpx

ডিসেম্বর-জানুয়ারির মধ্যে গণঅভ্যুত্থানের ডাক বিএনপির

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ডিসেম্বর-জানুয়ারির মধ্যে গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে বর্তমান সরকারকে সরিয়ে পুনরায় গণতন্ত্র উদ্ধারের শপথ নিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।

৩০ নভেম্বর (মঙ্গলবার) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে এক সমাবেশ থেকে এ আহ্বান জানায় বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান।

সমাবেশ থেকে  আমানউল্লাহ আমান বলেন, আজকে এটি ছিল সমাবেশ। কিন্তু আপনারা দেখেন, নেতাকর্মীদের ঢল নেমেছে। আল্লাহ তায়ালার অশেষ রহমতে মহাসচিবের ঘোষিত সমাবেশ হয়ে গেল মহাসমাবেশ।

তিনি বলেন, গণতন্ত্রের মা খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য আল্লাহর রহমতে এ ঢাকায় মানুষের ঢল নেমেছে। শেখ হাসিনার শুভ বুদ্ধি উদয় হোক। অবিলম্বে আমাদের নেত্রীকে মুক্তি দিন। অবিলম্বে তাকে বিদেশে যাওয়ার ব্যবস্থা করুন। আর না হয় আপনাকে গদি থেকে নামানো হবে।

১৮ এর নির্বাচনের মতো শেখ হাসিনাকে আবার ক্ষমতায় আসতে দেবেন? না দিলে, সর্বোচ্চ ত্যাগ স্বীকার করার জন্য প্রস্তুত আছেন? কী নেতাকর্মীদের উদ্দেশ্যে করে বলেন আমানউল্লাহ আমান। খালেদা জিয়াকে মুক্ত করতে হলে শেখ হাসিনাকে সরাতে হবে। আপনারা প্রস্তুত আছেন?

আমানউল্লাহ আমান বলেন, আসুন আমরা এক দফা আন্দোলনের মধ্য দিয়ে এ সরকার পতনের শপথ নেই। আগামী কর্মসূচিকে সফল করি।

আমানউল্লাহ আমানের সভাপতিত্বে সমাবেশে আরও উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান, সেলিমা রহমান ও অন্যান্যরা।

Advertisement
Share.

Leave A Reply