fbpx

ডেটিং অ্যাপগুলোর সঙ্গে জোট বেধেছে মার্কিন সরকার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

কোভিড-১৯ টিকা নিতে তরুণদের উৎসাহিত করতে নানামুখী পদক্ষেপ নিচ্ছে মার্কিন সরকার। এবার শোনা যাচ্ছে তারা ডেটিং অ্যাপ ম্যাচ, টিন্ডার, বাম্বলের সঙ্গে জোট বেধেছে। সংবাদমাধ্যম রয়টার্সের এক প্রতিবেদন থেকে এ তথ্যই জানা গেছে।

রয়টার্স বলছে, যুক্তরাষ্ট্রে এখন কঠোর অবস্থা শিথিল করে দেওয়া হচ্ছে। দেশটিতে করোনাভাইরাস সংক্রমণের সংখ্যা, হাসপাতালের ভিড় এবং মৃত্যুর হার অনেকটাই কমে এসেছে।

হোয়াইট হাউস করোনাভাইরাস পরামর্শক অ্যান্ডি স্লাভিট বলেছেন, ‘সামাজিক দূরত্ব এবং ডেটিং সবসময়ই কিছুটা চ্যালেঞ্জিং একটি সমন্বয়। আমরা অবশেষে একটি জিনিস পেয়েছি যা আমাদের সবাইকে আরও আকর্ষণীয় করে তুলছে।‘

ডেটিং সাইট ওকেকিউপিড জানিয়েছে, যাদের স্ট্যাটাসে করোনাভাইরাস টিকা উল্লেখ রয়েছে, তাদের ম্যাচ পাওয়ার সম্ভাবনা ১৪ শতাংশ বেড়েছে।

ডেটিং অ্যাপগুলোর সঙ্গে জোট বেধেছে মার্কিন সরকার

ছবি: সংগৃহীত

এদিকে হোয়াইট হাউস জানিয়েছে, ডেটিং প্ল্যাটফর্মগুলো ব্যবহারকারীদের টিকা সম্পর্কিত স্ট্যাটাস জানানোর সুযোগ করে দিতে ব্যাজ দেবে। এছাড়াও টিকা গ্রহণকারীরা বুস্ট, সুপার লাইক এবং সুপার সোয়াইপ এর মতো প্রিমিয়াম কনটেন্ট বিনা মূল্যে ব্যবহার করতে পারবেন। বর্তমানে যুক্তরাষ্ট্রে পাঁচ কোটিরও বেশি মানুষ ডেটিং অ্যাপ প্ল্যাটফর্মগুলো ব্যবহার করে থাকেন।

এই অ্যাপগুলোর মধ্যে ম্যাচ গ্রুপ ইনকর্পোরেটেড হোয়াইট হাউসের সঙ্গে হাত মেলানোর খবর নিশ্চিত করেছে। তালিকায় আরও যোগ হয়েছে- হিঞ্জ, প্লেনটি অফ ফিশ, বিএলকে এবং চিসপা। আগামী সপ্তাহগুলোতে প্রচারণা ক্যাম্পেইন শুরু হয়ে জুলাইয়ের চার তারিখ পর্যন্ত চলার কথা রয়েছে।

ম্যাচ গ্রুপ প্রধান নির্বাহী শার ডুবে বলেছেন, ‘আমরা আমেরিকাজুড়ে টিকায় আগ্রহ বাড়াতে হোয়াইট হাউসকে সহায়তা করবো, যা মানুষকে প্রত্যক্ষভাবে দেখা করাকে এবং অর্থবহ পন্থায় জড়িত হতে দেবে।  এটি সবার জন্য ডেটিংকে নিরাপদ করে তুলবে, সব জায়গায়।‘

Advertisement
Share.

Leave A Reply