fbpx

ঢাকার যেসব রাস্তায় ১৫ থেকে ১৭ ডিসেম্বর যান চলাচল নিয়ন্ত্রিত

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনকে ঘিরে রাজধানীতে চার স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে বলে জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ ডিএমপি)। আগামী ১৫ থেকে ১৭ ডিসেম্বর পর্যন্ত দেশি-বিদেশি রাষ্ট্রপ্রধান ও সরকারপ্রধানদের চলাচল থাকবে রাজধানীতে। আর এই সময়টাতে বিভিন্ন সড়ক সাধারণের চলাচলের জন্য বন্ধ রাখা হবে বলেও জানানো হয় ডিএমপি থেকে।

ডিএমপি’র নির্দেশনা অনুযায়ী, আগামীকাল ১৫ ডিসেম্বর সকাল ১০টায় ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ দেশে আসা উপলক্ষে রাষ্ট্রপতি আবদুল হামিদ তাকে স্বাগত জানাতে বিমানবন্দরে যাবেন। সে কারণে, আগামীকাল সকাল ৯টার পর বঙ্গভবন থেকে বিমানবন্দর যাওয়ার রাস্তা একাধিকবার বন্ধ রাখা হবে। এছাড়া, কাল দুপুরে ভারতের রাষ্ট্রপতির সাভার স্মৃতিসৌধ ও ধানমন্ডিতে বঙ্গবন্ধুর জাদুঘর পরিদর্শনে যাওয়া উপলক্ষে ওই সময় মিরপুর সড়ক বন্ধ থাকবে।

একইদিন বিকেলে রামনাথ কোবিন্দের রাষ্ট্রপতি আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রীর সাথে সাক্ষাৎ করতে যাওয়া উপলক্ষে ওই সময়টাতে শাহবাগ, কাকরাইল, প্রেসক্লাব, রাজউক ও মৎস্য ভবন এলাকার সড়ক বন্ধ থাকবে।

এদিকে, ১৬ ডিসেম্বর ভোর সাড়ে ৬টায় রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাভার স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে যাবেন। সে সময় বঙ্গভবন ও গণভবন থেকে গাবতলী-সাভার সড়কে যান চলাচল বন্ধ থাকবে। এরপর সকাল ৮টা থেকে স্বাধীনতা দিবসের বিভিন্ন আয়োজনে অংশ নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাষ্ট্রপতি আব্দুল হামিদের চলাচলের জন্য প্রায় দুপুর পর্যন্ত বঙ্গভবন থেকে আগারগাঁও প্যারেড গ্রাউন্ড এবং গণভবন থেকে আগারগাঁওয়ের বিভিন্ন সড়ক বন্ধ থাকবে।

এছাড়া, ১৬ ডিসেম্বর বিকেল ৩টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বিশেষ অনুষ্ঠানে যোগ দেবেন। এসময় বিদেশি অতিথিরাও সেখানে উপস্থিত থাকবেন। তাদের নিরাপত্তার জন্য আবারও সড়ক বন্ধ থাকবে।

অন্যদিকে, আগামী ১৭ ডিসেম্বর সকালে ভারতীয় রাষ্ট্রপতির ঢাকার রমনার কালী মন্দিরের সংস্কারকৃত অংশের উদ্বোধন করার কথা রয়েছে। সেখান থেকে বিকেল ৩টায় দিল্লির উদ্দেশে প্যান প্যাসিফিক সোনারগাঁও থেকে শাহজালাল বিমানবন্দরে যাবেন তিনি। ওই সময়টাতে এই সড়কে যান চলাচল বন্ধ থাকবে। এছাড়া, সেদিন বিকেল ৩টায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সংসদ ভবনের দক্ষিণ প্লাজার অনুষ্ঠানে যোগ দেবার কথা রয়েছে। ওই সময়টাতে বঙ্গভবন থেকে সংসদ ও গণভবন থেকে সংসদের বিভিন্ন সড়কে যান চলাচল নিয়ন্ত্রণ করবে ঢাকা মহানগর ট্রাফিক বিভাগ।

Advertisement
Share.

Leave A Reply