fbpx

ঢাকায় আসছেন ভারতের বিমান বাহিনী প্রধান

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত এর আমন্ত্রণে ভারতের বিমান বাহিনী প্রধান রাকেশ কুমার সিং ভাদুরিয়া তিন দিনের সফরে ২২ ফেব্রুয়ারি ঢাকা আসছেন।

এ সফরে ভারতীয় বিমান বাহিনী প্রধানের সাথে থাকছেন দুই সদস্যের প্রতিনিধি দল।

এ সফরে ভারতীয় বিমান বাহিনী প্রধান বাংলাদেশের বিমান বাহিনী ও সেনাবাহিনী প্রধানের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন। বাংলাদেশ বিমান বাহিনীর অন্যান্য উর্ধতন কর্মকর্তাদের সাথেও তিনি বৈঠক করবেন।

তিনি ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ করে একাত্তরের মহান মুক্তিযুদ্ধে শহীদ বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সদস্যদের প্রতি শ্রদ্ধা জানাবেন। ভারতীয় বিমান বাহিনীর প্রতিনিধি দল ধানমন্ডির বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিও শ্রদ্ধা নিবেদন করবেন।

এই সফরকালে ভারতীয় বিমান প্রধানকে মিরপুর সেনানিবাসের ডিফেন্স স্টাফ কলেজের ‘মিরপুর হল অব ফেম’-এ অন্তর্ভুক্ত করা হবে। এয়ার মার্শাল রাকেশ কুমার সিং ভাদুরিয়া ছিলেন এ কলেজের ১৮ তম বিমান কর্মী কোর্সের সাবেক শিক্ষার্থী।

সফর সংশ্লিষ্টরা মনে করেন, ভারতীয় বিমান বাহিনী প্রধানের এই সফর দু’দেশের সশস্ত্র বাহিনীর মধ্যে বিদ্যমান ঘনিষ্ঠ ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ককে আরও জোরদার করবে।

Advertisement
Share.

Leave A Reply