fbpx

ঢাকায় পৌঁছেছেন জন কেরি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

কয়েক ঘন্টার জন্য ঢাকায় এসেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের জলবায়ুবিষয়ক বিশেষ দূত জন কেরি। শুক্রবার (৯ এপ্রিল) বেলা সাড়ে ১১ টার দিকে দিল্লি থেকে মার্কিন বিমানবাহিনীর একটি বিশেষ উড়োজাহাজে চড়ে তিনি ঢাকায় পৌঁছান।

জলবায়ুবিষয়ক ভার্চুয়াল শীর্ষ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানাতে মার্কিন প্রেসিডেন্টের পক্ষে তিনি ঢাকায় আসেন।

তবে নতুন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের কোনো প্রতিনিধির বাংলাদেশ সফর, দুই দেশের সম্পর্ক উন্নয়নে বিশেষ ভূমিকা রাখবে বলে আশা করছেন ঢাকার কর্মকর্তারা।

শুক্রবার সকাল সাড়ে ১১টার পরে দিল্লি থেকে মার্কিন বিমানবাহিনীর বিশেষ একটি উড়োজাহাজে চড়ে জন কেরি ঢাকায় পৌঁছান। সেখানে পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাঁকে স্বাগত জানান।

প্রথমে তিনি রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করবেন। সেখানে তিনি দুপুরের খাবার গ্রহণ করবেন। বিকেল চারটার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তাঁর বৈঠকের কথা রয়েছে। সেখানে তিনি প্রধানমন্ত্রীর হাতে জো বাইডেনের দেওয়া লিডার্স সামিট অন ক্লাইমেটের নিমন্ত্রণপত্র তুলে দেবেন।

বিকেল পাঁচটার দিকে তিনি ঢাকা ছেড়ে যাবেন।

কূটনীতিকেরা বলছেন, জন কেরির সংক্ষিপ্ত সফরের মূল বিষয় জলবায়ু পরিবর্তন। তবে প্রাসঙ্গিকভাবে রোহিঙ্গা সমস্যার সমাধানসহ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যকার সহযোগিতার বিভিন্ন বিষয় আলোচনায় আসতে পারে।

Advertisement
Share.

Leave A Reply