fbpx

ঢাকায় বিএনপির সমাবেশ, মানতে হবে ২৩ শর্ত

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাংলাদেশ জাতীয়তাবাদী দলকে (বিএনপি) রাজধানীতে ২৩টি শর্তে সমাবেশ করার অনুমতি দিয়েছে পুলিশ। সারা দেশব্যাপী নিরপেক্ষ নির্বাচনসহ ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে এ সমাবেশ করবে দলটি।

৯ মার্চ মঙ্গলবার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে বিএনপিকে সমাবেশের এই অনুমতি দেওয়া হয়।

শর্তগুলোর মধ্যে অন্যতম বিষয়গুলো হলো, যথাযথ স্বাস্থ্যবিধি মানা, রাষ্ট্রবিরোধী বা উস্কানিমূলক বক্তব্য না দেওয়া, যান চলচলে বাধা সৃষ্টি না করা, মিছিল করে সমাবেশে প্রবেশ নয়, নিজস্ব ব্যবস্থায় সমাবেশস্থলে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা করা ইত্যাদি ।

এর আগে গত ৭ মার্চ সমাবেশের অনুমতি চেয়ে ডিএমপির কাছে আবেদন করে বিএনপি। আবেদনে মোহাম্মদপুর থানাধীন শহীদ পার্ক মাঠে আগামী ১০ মার্চ দুপুর আড়াইটা থেকে বিকাল ৫টা পর্যন্ত ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে সমাবেশ করার কথা জানায় দলটি। আর সেই আবেদনের প্রেক্ষিতে একদিনের ব্যবধানে ডিএমপি ২৩টি শর্ত দিয়ে বিএনপিকে সমাবেশ করার অনুমতি দিল।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের সর্বশেষ নির্বাচনে দলীয় মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের সভাপতিত্বে দলের জাতীয় নেতৃবৃন্দ ও সব সিটি করপোরেশনের দলীয় মেয়র প্রার্থীরা উপস্থিত থাকবেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর থেকে রাজধানীতে তেমন বড় কোনো কর্মসূচি ছিল না বিএনপির। এছাড়া করোনাকালে তারা বিক্ষোভ সমাবেশসহ শুধু সাংগঠনিক তৎপরতার মধ্যে সীমাবদ্ধ ছিল। এই সমাবেশের মাধ্যমে রাজধানীতে বড় শোডাউন করতে চায় মহানগর বিএনপি।

ঢাকার কর্মসূচি সফল করতে মহানগর বিএনপি নেতাদের পাশাপাশি বিশেষভাবে দায়িত্ব দেওয়া হয়েছে তাবিথ আউয়ালকে ও প্রকৌশলী ইশরাক হোসেনকে।

Advertisement
Share.

Leave A Reply