fbpx

ঢাকায় ভারি বর্ষণে জলাবদ্ধতা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

প্রখর দাবদাহের পর ঢাকায় মৌসুমের প্রথম ভারি বর্ষণ। এ বর্ষণে আনন্দের চেয়ে দুর্ভোগ নেমে এসেছে মানুষের জীবনে। ঢাকায় বেশিরভাগ এলাকায় পানি জমে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা।

১ জুন (মঙ্গলবার) সকাল থেকেই বৃষ্টির কারণে রাজধানীর মতিঝিল, মগবাজার, মালিবাগ, ধানমণ্ডি, মিরপুর, উত্তরাসহ বিভিন্ন এলাকায় মহল্লার ভেতরের সড়ক ছাড়াও প্রধান প্রধান সড়কেও হাঁটু পানি জমে যায়। এসময় অফিসগামী মানুষদের চরম দুর্ভোগের শিকার হতে হয়।

ঢাকায় ভারি বর্ষণে জলাবদ্ধতা

রাজধানীতে ভারি বর্ষণে দুর্ভোগে সাধারণ মানুষ। ছবি: সংগৃহীত

বৃষ্টিতে চরম দুর্ভোগে রাজধানীবাসী। বাস, রিকশা, সিএনজি কিছুই না পেয়ে পায়ে হেঁটে বা ভ্যানে করেও কর্মস্থলে যেতে দেখা গেছে অনেককেই।

আবহাওয়া অফিসের সূত্র অনুযায়ী, রাজধানীতে সকাল ৬টা পর্যন্ত ২১ মিলিমিটার বৃষ্টি এবং ৬টা থেকে ৯টা পর্যন্ত ৮৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বিকেলে বৃষ্টি কিছুটা কমে আসবে। তবে আগামীকাল আবারও বৃষ্টিপাত হবার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এদিকে, চট্টগ্রামে ১০৩ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত হয়েছে।

ঢাকায় ভারি বর্ষণে জলাবদ্ধতাশুধু ঢাকাই নয় দেশের বিভিন্নস্থানে ভারী বর্ষণ হয়েছে।  বৃষ্টির এই প্রবণতা আরও কয়েকদিন থাকবে বলে জানিয়েছেন আবহাওয়া অফিস।

Advertisement
Share.

Leave A Reply