fbpx

ঢাকা-গুয়াংজু রুটে সরাসরি বিমান চলাচল শুরু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

চীনে শর্ত শিথিল হওয়ায় দীর্ঘদিন পর ঢাকা-গুয়াংজু রুটে সরাসরি বিমান চলাচল শুরু হচ্ছে। ফলে চীনের সঙ্গে বাংলাদেশের ব্যবসায়িক সম্পর্ক আরও জোরদার হবে বলে আশা প্রকাশ করেছেন বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক মো. যাহিদ হোসেন।

বৃহস্পতিবার (১৮ জুলাই) সকালে ঢাকা-গুয়াংজু রুটে সরাসরি বিমান চলাচল উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে সিভিল এভিয়েশন চেয়ারম্যান মো. মফিদুর রহমান বলেন, বাংলাদেশ এয়ারলাইনস তার সেবার মান উন্নত করেছে। ভবিষ্যতে ঢাকা-গুয়াংজু ফ্লাইট আরও বাড়ানো হবে।

বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, বেশি সংখ্যক বাংলাদেশি ব্যবসায়ী গুয়াংজু যাতায়াত করেন। শিল্প সংশ্লিষ্ট হওয়ায় গুয়াংজু শহর গুরুত্বপূর্ণ। কোভিড পরিস্থিতি ভালো থাকলে চেন্নাই, মালদ্বীপে বিমানের ফ্লাইট চালু করা হবে।

এ ফ্লাইটে বিমান বাংলাদেশ এয়ারলাইনস প্রথমবারের মতো ২৩৯ যাত্রী বহন করবে। বেলা ১১টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়ন করে ফ্লাইট বিজি ৩৬৬ স্থানীয় সময় বিকেল ৪টা ৪৫ মিনিটে চীনের গুয়াংজু বাইয়ুন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। ফিরতি ফ্লাইট বিজি ৩৬৭ ওইদিন গুয়াংজু বিমানবন্দর থেকে স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ৪৫মিনিটে উড্ডয়ন করে ঢাকায় পৌঁছবে রাত ৯টা ৩০ মিনিটে।

যাত্রীরা বিমানের যেকোনো সেলস সেন্টার থেকে প্রথম যাত্রীবাহী ফ্লাইটের টিকিট কিনতে পারবেন। তবে ফিরতি টিকিটের ক্ষেত্রে বিমানের ওয়েবসাইট www.biman-airlines.com ও বিমান অনুমোদিত ট্রাভেল এজেন্সি থেকেও টিকিট কিনতে পারবেন।

এছাড়া যাত্রীদের বাংলাদেশে অবস্থিত চীনা দূতাবাসের ওয়েবসাইট (http://bd.china-embassy.gov.cn/lsyw/lsxx/) ও বিমানের ওয়েবসাইটে প্রদত্ত (https://www.biman-airlines.com/travelAdvisory) হালনাগাদ ট্রাভেল অ্যাডভাইজরি অনুসরণ করার জন্য অনুরোধ করেছে বাংলাদেশ বিমান।

Advertisement
Share.

Leave A Reply