fbpx

ঢাবির অনার্স- মাস্টার্স পরীক্ষা শুরু ২৬ ডিসেম্বর   

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

শিক্ষার্থীদের ভোগান্তি ও সেশন জট এড়াতে অবশেষে স্নাতক ও স্নাতকোত্তর পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) । স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে আগামী ২৬ ডিসেম্বর থেকে পরীক্ষা নেওয়া শুরু হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় একাডেমিক কাউন্সিলের এক সভায় বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) এ সিদ্ধান্ত নেওয়া হয়। ঢাবির উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই ভার্চ্যুয়াল সভায় সভাপতিত্ব করেন। পরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কোভিড-১৯ উদ্ভূত পরিস্থিতি বিবেচনায় নিয়ে শিক্ষার্থীদের সেশনজট নিরসনকল্পে ওই সিদ্ধান্ত গৃহীত হয়।  বিদ্যমান পরিস্থিতিতে শিক্ষার্থীদের আবাসিক সুবিধা প্রদান করা সম্ভব হচ্ছে না বিধায় সংশ্লিষ্ট বিভাগ/ইন্সটিটিউট নিজ নিজ শিক্ষার্থীদের সঙ্গে যোগাযোগ ও উপস্থিতি নিশ্চিত করে বিভিন্ন পরীক্ষা গ্রহণ করবে। শিক্ষার্থীদের ইনকোর্স/মিডটার্ম টিউটোরিয়াল পরীক্ষা অনলাইনে অ্যাসাইনমেন্ট/মৌখিক টেকহোম পদ্ধতিতে নেওয়া হবে। অগ্রাধিকারভিত্তিতে অনার্স শেষ বর্ষ এবং মাস্টার্সের পরীক্ষাগুলো স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে আগামী ২৬ ডিসেম্বর থেকে অনুষ্ঠিত  হবে।

সেখানে আরও বলা হয়, শিক্ষার্থীরা নিজ নিজ বিভাগ/ইন্সটিটিউট থেকে সংশ্লিষ্ট পরীক্ষার সময়সূচি  জানতে পারবে। শিক্ষার্থীদের সুবিধার্থে প্রয়োজনে পরীক্ষাগুলো তুলনামূলক কম বিরতিতে বা একইদিনে দুটি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার সময়কাল হবে বিদ্যমান নির্ধারিত সময়ের অর্ধেক। একইভাবে ল্যাবকেন্দ্রিক ব্যবহারিক পরীক্ষাগুলো নেওয়া হবে।

Advertisement
Share.

Leave A Reply