fbpx

ঢাবির উপাচার্যের সঙ্গে দেখা করলেন কোইকার প্রতিনিধি দল  

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে কোরিয়া ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সির (কোইকা) একটি প্রতিনিধি দল দেখা করেছে। রবিবার (২১ মার্চ) দলটি উপাচার্যের কার্যালয়ে শিক্ষা ও গবেষণা সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন বলে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে।

ঢাবির উপাচার্যের সাথে আলাপকালে শিক্ষা ও গবেষণার মানোন্নয়ন এবং উদ্ভাবনী দক্ষতা অর্জনের লক্ষ্যে কোইকার আর্থিক সহযোগিতার ব্যাপারে আলোচনা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘ ক্যাপাসিটি বিল্ডিং অব ইউনিভার্সিটিজ ইন বাংলাদেশ টু প্রমোট ইয়ুথ এন্ট্রারপ্রেনারশিপ’ শীর্ষক একটি পাইলট প্রকল্প বাস্তবায়নের সম্ভাব্যতা নিয়েও বিস্তর আলোচনা হয়।

এসময় উপাচার্য মো. আখতারুজ্জামান বলেন, ২০২১ সাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের জন্য একটি বিশেষ বছর। এ বছর  একই সঙ্গে মহান মুজিববর্ষ, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ উদযাপিত হচ্ছে।

এই বিশেষ বছরে প্রকল্পটি বাস্তবায়িত হলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে নতুন মাত্রা যোগ  হবে। এছাড়া তরুণ প্রজন্ম ইনোভেশন ও এন্ট্রাপ্রেনিউরশিপ বিষয়ে দক্ষ ও সক্ষম হয়ে গড়ে উঠবে বলেও জানান তিনি।

কোরিয়ার এই প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন কোইকা’র কান্ট্রি ডিরেক্টর মিস ইয়ং-আহ দোহ। দলের অন্যান্য সদস্যরা হলেন সংস্থার ডেপুটি কান্ট্রি ডিরেক্টর তাইহিউন কিম, প্রোগ্রাম ম্যানেজার ইউরি হ্যান, প্রোগ্রাম কো-অর্ডিনেটর মো.ফজলে রাব্বি এবং কনস্ট্রাকশন ম্যানেজার চিওল ইং ওহ।

Advertisement
Share.

Leave A Reply