fbpx

ঢাবির গভর্নমেন্ট কলেজ অব অ্যাপ্লাইড হিউম্যান সাইন্সে ই-লাইব্রেরি উদ্বোধন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাদানকল্প শিক্ষা প্রতিষ্ঠান গভর্নমেন্ট কলেজ অব অ্যাপ্লাইড হিউম্যান সায়েন্স-এর জার্নাল প্রকাশ, শুদ্ধাচার পুরস্কার বিতরণ ও ই-লাইব্রেরি উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই ই-লাইব্রেরি উদ্বোধন ও শুদ্ধাচার পুরস্কার বিতরণ করেন।

উপাচার্য বলেন, এই ই-লাইব্রেরি কলেজের শিক্ষাকার্যক্রমকে ডিজিটালাইজেশনের ক্ষেত্রে এক নতুন সংযোজন। এর মাধ্যমে শিক্ষক ও শিক্ষার্থীরা খুব সহজেই তাদের জ্ঞানের জগৎকে আরও সমৃদ্ধ করতে পারবেন।

অন্তর্ভুক্তিমূলক শিক্ষা ও সমতাভিত্তিক উন্নয়ন নিশ্চিত করার উপর গুরুত্বারোপ করে তিনি বলেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে প্রত্যেক প্রতিষ্ঠানকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করে যেতে হবে। অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধসম্পন্ন চিন্তা-চেতনার বিকাশ ঘটিয়ে উদ্ভাবনমুখী সমাজ বিনির্মাণে ভূমিকা রাখার জন্য তিনি শিক্ষক ও শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে প্রথমবারের মতো কলেজ কর্তৃক প্রকাশিত জার্নালের মোড়ক উন্মোচন করা হয়। কলেজের ১ জন শিক্ষক ও ৩ জন কর্মচারীকে শুদ্ধাচার পুরস্কার প্রদান করা হয়। এছাড়া, জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

Advertisement
Share.

Leave A Reply