fbpx

ঢাবির ঘ ইউনিটের ফল প্রকাশ, উত্তীর্ণ ৮ দশমিক ৫৮ শতাংশ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। ২০২১-২২ শিক্ষাবর্ষের জন্য অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় পাস করেছেন ৬ হাজার ১১১ জন। ১ হাজার ৩৩৬ আসনের বিপরীতে এই অনুষদে প্রথম বর্ষে ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছিলেন ৭১ হাজার ২৬২ জন। সে হিসেবে পাসের হার মাত্র ৮ দশমিক ৫৮ শতাংশ।

মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে অবস্থিত আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল শ্রেণিকক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পরীক্ষার ফল প্রকাশ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামান।

সেখানে আরও উপস্থিত ছিলেন ‘ঘ’ ইউনিট ভর্তি পরীক্ষার প্রধান সমন্বয়কারী সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক জিয়া রহমান, সহযোগী সমন্বয়কারী কলা অনুষদের ডিন অধ্যাপক আবদুল বাছির, আইন অনুষদের ডিন অধ্যাপক সীমা জামান, বিশ্ববিদ্যালয়ের অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক মো. মোস্তাফিজুর রহমান প্রমুখ।

এবছর ‘ঘ’ ইউনিটের ফলাফলে বিজ্ঞান শাখা থেকে ৪ হাজার ৮১১ জন, ব্যবসায় শিক্ষা থেকে ১ হাজার ৫ জন আর মানবিক শাখা থেকে ২৯৫ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন।

এর মধ্যে থেকে বিজ্ঞান শাখা থেকে ১ হাজার ১১ জন, ব্যবসায় শিক্ষা থেকে ২৯৭ জন আর মানবিক শাখা থেকে ২৮ জন ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাবেন।

উত্তীর্ণ শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে প্রয়োজনীয় তথ্য দিয়ে ফলাফল জানতে পারছেন। এছাড়া রবি, এয়ারটেল, বাংলালিংক বা টেলিটক নম্বর থেকে ‘DU GHA Roll No’ ফরম্যাটে ১৬৩২১ নম্বরে এসএমএস পাঠিয়েও ফলাফল জানা যাচ্ছে।

উত্তীর্ণ শিক্ষার্থীদের ৭ জুলাই বেলা তিনটা থেকে ২৮ জুলাই বিকেল পাঁচটা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। আর কোটায় আবেদনকারীদের ১৮ জুলাই থেকে ২৪ জুলাই পর্যন্ত সংশ্লিষ্ট কোটার ফরম সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন কার্যালয় থেকে সংগ্রহ করতে হবে। ফরম যথাযথভাবে পূরণ করে ওই সময়ের মধ্যে ডিন কার্যালয়ে জমা দিতে হবে।

কেউ যদি ফলাফল নিয়ে সন্দিহান থাকেন, তাহলে তারা পুনরায় যাচাই বাছাই করার সুযোগ পাবেন। তবে সেক্ষেত্রে ১ হাজার টাকা ফি দিতে হবে। ফলাফল যাচাই বাছাইয়ের জন্য ১৭ জুলাই থেকে ২১ জুলাই পর্যন্ত সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন কার্যালয়ে আবেদন করা যাবে।

Advertisement
Share.

Leave A Reply