fbpx

ঢাবির চারুকলা অনুষদের ফল প্রকাশ,পাশ ২.৫৬ শতাংশ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। পরীক্ষায় পাশ করেছেন ২.৫৬ শতাংশ পরীক্ষার্থী।

২৫৮ জনের মধ্যে ১৩৫ জন মেধাক্রম অনুযায়ী চারুকলা অনুষদের বিভিন্ন বিভাগে ভর্তি হওয়ার সুযোগ পাবেন।

রবিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন।

পরীক্ষায় ১২০ নম্বরের মধ্যে ১১০ দশমিক ২৫ নম্বর পেয়ে প্রথম স্থান অর্জন করেছেন ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজ থেকে উত্তীর্ণ শিক্ষার্থী কাবেরী আজাদ রেমী। ১০৪ দশমিক ০৩ নম্বর পেয়ে দ্বিতীয় স্থানে আছেন মাদারীপুরের সরকারি নাজিমউদ্দীন কলেজের শিক্ষার্থী মারিয়াম মালিহা এবং ১০০ দশমিক ৭৫ নম্বর পেয়ে তৃতীয় হয়েছেন জয়পুরহাট সরকারি কলেজ থেকে নাহিদ হাসান নিপু।

‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারীরা তাদের উচ্চ মাধমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাশের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর দিয়ে admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে পরীক্ষার ফলাফল জানতে পারবে।

এছাড়া বাংলালিংক, রবি, এয়ারটেল এবং টেলিটক মোবাইল ফোন থেকে DU CHA <roll no> টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এ তার ফলাফল জানা যাবে।

উত্তীর্ণ শিক্ষার্থীদের আগামী ১৬ থেকে ২৩ নভেম্বরের মধ্যে ভর্তিপরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম পূরণ করতে হবে। বিভিন্ন কোটায় আবেদনকারীদের ১৬ থেকে ২২ নভেম্বরের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম চারুকলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে ওই সময়ের মধ্যে ডিন অফিসেই জমা দিতে হবে।

ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি দিয়ে আগামী ১৬ থেকে ২২ নভেম্বর চারুকলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

Advertisement
Share.

Leave A Reply