fbpx

ঢাবি অধিভুক্ত সাত কলেজে পরীক্ষা শুরু ২৬ ডিসেম্বর

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আগামী ২৬ ডিসেম্বর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাতটি কলেজে অনার্স, মাস্টার্স এবং ডিগ্রির ইনকোর্স ও টেস্ট পরীক্ষা শুরু হবে। সরকারি কলেজগুলোকে ১৫ জানুয়ারির মধ্যে এই পরীক্ষা শেষ করতে হবে। একই সঙ্গে প্রতি বিষয়ে শিক্ষার্থীদের একটি করে অ্যাসাইনমেন্টও জমা দিতে হবে।

সাতটি কলেজের সমন্বয়ক ও কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার সোমবার (১৪ ডিসেম্বর) গণমাধ্যমকে এ বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘রবিবার রাতে সাত কলেজের অধ্যক্ষদের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্তের আলোকে ও নির্দেশিত নিয়মানুযায়ী ইনকোর্স ও টেস্ট পরীক্ষা অগ্রাধিকার ভিত্তিতে অনলাইনে নেওয়া হবে।’

বিসিএস পরীক্ষায় অংশগ্রহণ ও চাকরির বাজারে শিক্ষার্থীদের দ্রুত প্রবেশ করাতে করোনাকালীন এই বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান তিনি।

তিনি বলেন,‘শিক্ষা মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নিতে সম্মতি দিয়েছে। সাত কলেজের পরীক্ষার বিষয়ে শিগগিরই আনুষ্ঠানিকভাবে বিস্তারিত জানানো হবে।’

প্রসঙ্গত, গেল ১০ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

Advertisement
Share.

Leave A Reply