fbpx

তীব্র তাপদাহ চলবে আরও তিন-চার দিন!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

টানা কয়েক দিনের তীব্র তাপদাহে দুর্বিষহ হয়ে উঠেছে জীবনযাত্রা। গরমে হাঁসফাঁস করছে মানুষ। তার সাথে যুক্ত হয়েছে লোডশেডিং। নিম্ন আয়ের মানুষের দুর্ভোগ বেড়েছে কয়েক গুণ। তবে আবহাওয়ার পূর্বাভাসে সাধারণ মানুষের জন্য নেই কোনো স্বস্তির খবর।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, সারাদেশের চলমান তাপপ্রবাহ আরও তিন থেকে চার দিন অব্যাহত থাকতে পারে। শুক্রবার (২ জুন) আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এ অব্স্থায় শনিবার (৩ জুন) সকাল ৯টা পর্যন্ত রংপুর, দিনাজপুর, রাজশাহী এবং সৈয়দপুর জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ এবং সিলেট, পটুয়াখালী, ভোলা, বরিশাল, চাঁদপুর, নোয়াখালী ও ফেনী জেলাসহ ঢাকা, ময়মনসিংহ ও খুলনা বিভাগ এবং রংপুর ও রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে যা আরও তিন থেকে চারদিন অব্যাহত থাকতে পারে।

দেশজুড়ে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

Advertisement
Share.

Leave A Reply