fbpx

তুরস্কে বাস দুর্ঘটনায় নিহত বাংলাদেশিসহ ১২, আহত ২৬

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

তুরস্কের পূর্বাঞ্চলে অভিবাসনপ্রত্যাশী বিভিন্ন দেশের নাগরিকদের বহনকারী একটি বাস রাস্তার পার্শ্ববর্তী একটি খাদে পড়ে বাংলাদেশিসহ ১২ জন নিহত হওয়ার ঘটনা ঘটেছে।

তুরস্কে বাস দুর্ঘটনায় নিহত বাংলাদেশিসহ ১২, আহত ২৬

ইরান সীমান্ত সংলগ্ন তুরস্কের মুরাদিয়া জেলায় এ দুর্ঘটনা ঘটে। ছবি: সংগৃহীত

আজ রবিবার (১১ জুলাই) বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে এ খবর জানায়।

রয়টার্সের খবরে বলা হয়েছে, ইরান সীমান্ত সংলগ্ন তুরস্কের মুরাদিয়া জেলায় আজ এ দুর্ঘটনায় নিহতরা হলেন বাংলাদেশ, আফগানিস্তান ও পাকিস্তানের নাগরিক। ৩৮ জন অভিবাসীকে বহনকারী বাসটি খাদে পড়ে গেলে সাথে সাথে তাতে আগুন লেগে ঘটনাস্থলেই ১২ জন নিহত হন। বাকি ২৬ জনকে আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তাৎক্ষণিকভাবে নিহত বা আহতদের নাম-পরিচয় নিশ্চিত করতে পারেনি কর্তৃপক্ষ। তবে, দুর্ঘটনায় বাসটির চালককে আটক করেছে পুলিশ, বলে জানা গেছে রয়টার্সের প্রতিবেদনে।

তুর্কি পররাষ্ট্রমন্ত্রণালয় দেশটিতে অভিবাসনপ্রত্যাশীদের প্রায় নিয়মিত মৃত্যুর ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বলেন, শুধু চলতি বছরই ৮৬৬ অভিবাসনপ্রত্যাশী প্রাণ হারিয়েছেন। তুরস্ক বা লিবিয়ায় কেউ অনিয়মিত অভিবাসনের উৎস নয়। বরং আফ্রিকা, আফগানিস্তান ও সিরিয়ায় নানা অস্থিতিশীলতা, দ্বন্দ্ব এবং দারিদ্র্যই অভিবাসনের মূল কারণ।

উল্লেখ্য, মানব পাচারকারীরা অবৈধভাবে ইউরোপগামী অভিবাসীদের জন্য তুরস্ককে ট্রানজিট হিসেবে ব্যবহার করছে।  ২০১৫ সাল থেকে এ পর্যন্ত কয়েক লাখ অভিবাসনপ্রত্যাশী তুরস্ক থেকে গ্রিসের ওপর দিয়ে ইউরোপে প্রবেশ করেছে।

Advertisement
Share.

Leave A Reply