fbpx

তেঁতুলতলা মাঠ ফিরে পেল তারা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

রাজধানীর কলাবাগানে তেঁতুলতলা মাঠে থানা ভবন নির্মাণের সিদ্ধান্তকে না করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কোনো ধরনের স্থাপনা নির্মাণ না করে এটি উন্মুক্ত মাঠ হিসেবে রাখার নির্দেশনা দিয়েছেন তিনি।

এ কারণে আনন্দে মেতেছেন দীর্ঘদিন ধরে মাঠ রক্ষার আন্দোলনে জড়িত থাকা মানবাধিকারকর্মী, পরিবেশকর্মী, সাংস্কৃতিক কর্মীরা। স্থানীয় শিশু-কিশোর থেকে শুরু করে বয়োবৃদ্ধরাও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন ।

২৯ এপ্রিল (শুক্রবার) সকাল থেকে তেঁতুলতলা মাঠে স্থানীয় শিশু-কিশোদের ফুটবল খেলতে দেখা গেছে। অপেক্ষার দুইমাস পর মাঠে খেলতে নেমে যেন তাদের আনন্দের শেষ নেই। এছাড়া তেঁতুলতলা মাঠ থেকে সরিয়ে নেয়া হয়েছে দায়িত্বপালন করা পুলিশ সদস্যদের। মাঠ ফিরে পেয়েছে তার আগের রূপ।

স্থানীয়ার বলেন, অবসর সময়ে এই মাঠে আড্ডা দেয়া হয়। বাচ্চারা সময় পেলে খেলাধুলা করে। এই জায়গাটুকু চলে যাওয়ায় আমাদের সবারই খারাপ লাগছিল। এখন এটি আবার এলাকাবাসীর কাছে ফিরিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী। এটা আমাদের কাছে এবারের সেরা ঈদ উপহার।

এই তেঁতুলতলা মাঠ রক্ষা আন্দোলনের অন্যতম সংগঠক সৈয়দা রত্না জানান, ‘আমার বিশ্বাস ছিল, আমাদের দাবির কথা প্রধানমন্ত্রীর কান পর্যন্ত পৌঁছালে তিনি মাঠের পক্ষে থাকবেন। আমি অনেক চেষ্টা করেছি, আমাদের কথাগুলো পৌঁছে দেওয়ার জন্য। অবশেষে তার কাছে আমাদের কথাগুলো পৌঁছেছে। আমার বিশ্বাস সঠিক ছিল। লাভ ইউ বুবু, আপনাকে ধন্যবাদ।’

এর আগে গতকাল (২৮ এপ্রিল)  স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এক জরুরি সংবাদ সম্মেলনে জানান, মাঠটিতে আর কোনো নির্মাণকাজ হবে না। জায়গাটি যেভাবে ছিল, সেভাবেই থাকবে। এটি আগের মতো এলাকাবাসী ব্যবহার করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরামর্শে এ সিদ্ধান্ত হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply