fbpx

‘দলে ধোনির মতো একজন উইকেটরক্ষক ব্যাটার দরকার’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আগামী ৯ জুন থেকে দিল্লিতে শুরু হতে যাওয়া সাউথ আফ্রিকা সিরিজের জন্য তিন বছরেরও বেশি সময় পর দলে ডাক পেয়েছেন অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটার দিনেশ কার্তিক। মূলত, আইপিএলে নজরটানা পারফরম্যান্সের কারণেই তাকে টি-টোয়েন্টি দলে ফেরানো হয়েছে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর ফিনিশার হিসেবে ১৬ ম্যাচে ১৮৩.৩৩ স্ট্রাইক রেটে কার্তিক করেন ৩৩০ রান।

‘স্টার স্পোর্টসকে দেয়া এক সাক্ষাৎকারে কার্তিককে দলে ফেরানোর ব্যাপারে মতামত দিতে গিয়ে ভারতের সাবেক প্রধান কোচ রবি শাস্ত্রী বলেন, সাউথ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন টি-টোয়েন্টি সিরিজে পারফর্ম করার মাধ্যমে অস্ট্রেলিয়ায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দলে জায়গা করে নেওয়ার সুবর্ণ সুযোগ অপেক্ষা করছে কার্তিকের সামনে।

“এটা ওর জন্য একটা সুযোগ। যদি ও একাদশে সুযোগ পায়, তাহলে ওকে কিছু করে দেখাতেই হবে। আমরা জানি ওর অনেক অভিজ্ঞতা আছে, তাই এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ”-বলছিলেন শাস্ত্রী।

যদিও বর্তমানে উইকেটরক্ষক ব্যাটার হিসেবে রিশাভ পান্থই দলের প্রথম পছন্দ। সেক্ষেত্রে ৩৭ বছর বয়সী কার্তিকের জায়গা পাওয়া অনেকটাই ক্ষীণ। তবে শাস্ত্রী জানালেন দলে কার্তিকের প্রয়োজনীয়তার কথা। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘ইতিমধ্যেই দলে রিশাভ আছে, যে টি-টোয়েন্টি ক্রিকেটে চার বা পাঁচ নম্বর পজিশনে ব্যাট করতে পারে। তবে আপনি এমন কাউকে দলে চাইবেন, যে খেলা ধরে রাখতে এবং শেষ করে আসতে পারে। কারণ ধোনি অবসর নেয়ার পর আমরা এখনো ভালো ফিনিশার খুঁজে পাইনি। সুতরাং, আমি মনে করি সেখানেই তার সম্ভাবনা খুব ভালো।’

Advertisement
Share.

Leave A Reply