fbpx

দাম্পত্য জীবনের ইতি টানছেন বিল গেটস ও মেলিন্ডা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মাইক্রোসফট প্রতিষ্ঠানের সহ-প্রতিষ্ঠাতা বিশ্বের অন্যতম ধনী ব্যক্তি বিল গেটস ও তার স্ত্রী মেলিন্ডা তাদের ২৭ বছরের দাম্পত্য জীবনের ইতি টানার ঘোষণা দিয়েছেন।

সোমবার (৩ মে) দিবাগত রাতে বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, বিল গেটস ও মেলিন্ডা এক টুইটবার্তায় তাদের বিচ্ছেদের ঘোষণা দিয়ে বলেন, ‘আমরা একসাথে আর দম্পত্তি হিসেবে থাকতে পারবো, তা আর বিশ্বাস করি না।’

দাম্পত্য জীবনের ইতি টানছেন বিল গেটস ও মেলিন্ডা

১৯৮০’র দশকের শেষের দিকে মেলিন্ডা যখন মাইক্রোসফটে যোগ দেন, তখন থেকেই তাদের পরিচয়। তিন সন্তান রয়েছে এই দম্পত্তির। তারা দু’জন মিলে গড়ে তোলেন দাতব্য প্রতিষ্ঠান ‘বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন’। বিশ্বের বিভিন্নস্থানে কাজ করছে প্রতিষ্ঠানটি। পাশাপাশি, বিশ্বজুড়ে সংক্রামক রোগ ও শিশুদের ভ্যাকসিন দেওয়ার ব্যাপারে উৎসাহিত করতে বিলিয়ন বিলিয়ন ডলার ব্যয় করছে ফাউন্ডেশনটি।

টুইট বার্তায় বিলগেটস ও মেলিন্ডা আরও লিখেছেন, ‘গত ২৭ বছরে আমরা অসাধারণ তিনটি সন্তান পেয়েছি। আর এমন একটি ফাউন্ডেশন গড়ে তুলেছি, যা বিশ্বজুড়ে মানুষকে স্বাস্থ্যকর ও সক্ষম করে গড়ে তুলতে কাজ করছে। কিন্তু, আমরা আর বিশ্বাস করতে পারছি না, আমাদের জীবনের পরবর্তী ধাপে দম্পত্তি হিসেবে আমরা আর একসাথে থাকতে পারবো।’

ফোর্বস সাময়িকীর তথ্য অনুযায়ী, বিল গেটস বর্তমানে বিশ্বের ৪র্থ শীর্ষ ধনী ব্যক্তি। তার সম্পদের পরিমাণ ১২৪ বিলিয়ন মার্কিন ডলার। ১৯৭০ সালে মাইক্রোসফট প্রতিষ্ঠার মধ্য দিয়ে তিনি এতো সম্পদের মালিক হন। পাশাপাশি, বিশ্বের অন্যতম ধনী ওয়ারেন বাফেটের সাথে তিনি ‘দ্য গিভিং প্লেজ’ উদ্যোগে জড়িত। এ উদ্যোগের উদ্দেশ্য হলো, বিশ্বের শীর্ষ পর্যায়ের ধনী ব্যক্তিদের সম্পদের একটা বড় অংশ দাতব্যকাজে লাগানো।

Advertisement
Share.

Leave A Reply