fbpx

দাম কমেছে গরু-মুরগি-পেঁয়াজের, বেগুন-মাছের দাম চড়া

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

একদিকে করোনা মহামারি অন্যদিকে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ। এই পরিস্থিতিতে দেশের নিত্যপণ্যের বাজার ঊর্ধ্বমুখী। তারমধ্যে চলছে রমজান মাস। বাজারে সব ধরনের পণ্যের আগের তুলনায় দাম বেশি। আজ ৮ এপ্রিল (শুক্রবার) রাজধানীর বাজারগুলোতে চড়া দামে বিক্রি করতে দেখা গেছে বেগুন ও শসা পাশাপাশি দাম বেড়েছে ইলিশ ও অন্যান্য মাছের।

তবে বাজারে ধারাবাহিকভাবে কমতে থাকা পেঁয়াজের দাম গেলো এক সপ্তাহে আরও কমেছে। খুচরা বাজারে পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৫ টাকা কেজি দরে। পেঁয়াজের মতো কমেছে সজনের ডাটা ও সোনালি মুরগির দাম।

বর্তমানে সবজির দাম কিছু টা ওঠা নামা করলেও। ২০ রমজানের পরে পণ্যের দাম বেড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে বলছেন বিক্রেতারা।

রাজধানীর বিভিন্ন কাঁচা বাজার ঘুরে দেখা গেছে

বাজারে শসার প্রতিকেজি বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০ টাকা। বেগুনের কেজি বিক্রি হচ্ছে ৮০ থেকে ১০০ টাকা।  টমেটো বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা, শিম বিক্রি হচ্ছে ৫০ টাকা, ফুল কপি প্রতি পিস ৫০ টাকা,  করলা ৮০ টাকা, গাজর প্রতি কেজি ৪০ থেকে ৫০ টাকা, চাল কুমড়া পিস ৪০ টাকা, প্রতি পিস লাউ আকারভেদে বিক্রি হচ্ছে ৮০ টাকায়, মিষ্টি কুমড়ার কেজি ৪০ টাকা, চিচিঙ্গা ৬০ টাকা, পটল ৮০ টাকা, ঢেঁড়স ৮০ টাকা, মুলা ৪০ টাকা, শালগম ৪০ টাকা, কচুর লতি ৬০ টাকা, পেঁপের কেজি ৪০ টাকা, বটবটির কেজি ৮০ টাকা, সাজনার কেজি ১৪০ টাকা, ধুনধুলের কেজি ৬০ টাকা মটরশুটির কেজি ১২০ টাকা।

এছাড়া কাঁচামরিচ প্রতিকেজি বিক্রি হচ্ছে ৯০ থেকে ১০০ টাকায়। গত সপ্তাহে কাঁচা মরিচ বিক্রি হয়েছিল ১০০ থেকে ১২০ টাকা কেজি দরে।

কাঁচা কলার হালি বিক্রি হচ্ছে ৪০ টাকায়। পেঁপে প্রতি কেজি বিক্রি হচ্ছে ৪০ টাকা। লেবুর হালি বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা। আলু কেজি বিক্রি হচ্ছে ২০ টাকা।

বাজারে চায়না রসুন প্রতি কেজি বিক্রি হচ্ছে ১০০ থেকে ১২০ টাকা। দেশি আদার কেজি ৮০ টাকা। চায়না আদার দাম কমে বিক্রি হচ্ছে ৮০ থেকে ১০০ টাকা। বাজারে এখন ভোজ্যতেলের লিটার বিক্রি হচ্ছে বিক্রি হচ্ছে ১৭০ টাকা। দুই কেজির তেলের বোতল বিক্রি হচ্ছে ৩৪০ টাকায়।

বেড়েছে চিনির দাম, প্রতি কেজি চিনি বিক্রি হচ্ছে ৮০ থেকে ৮৪ টাকায়। এছাড়া প্যাকেট চিনি কেজি বিক্রি হচ্ছে ৮৫ থেকে ৯০ টাকায়।

বাজারে কমেছে গরুর মাংসের দাম। গরুর মাংসের কেজি বিক্রি হচ্ছে ৬৫০ থেকে ৬৮০ টাকা। সাতদিন আগে

বাজারে কমেছে মুরগির দাম। ব্রয়লার মুরগির কেজি বিক্রি হচ্ছে ১৫৫ থেকে ১৬৫ টাকা। সোনালি মুরগির কেজি বিক্রি হচ্ছে ২৮০ থেকে ২৯০ টাকা। সাতদিন আগেও বিক্রি হয়েছিল ৩০০ টাকা কেজি। লেয়ার মুরগির কেজি বিক্রি হচ্ছে ২১০ থেকে ২২০ টাকায়।

Advertisement
Share.

Leave A Reply