fbpx

দুই দিনে গ্রাহকদের ৯০ লাখ ৪৮ হাজার ৮২৮ টাকা ফেরত দিয়েছে কিউকম

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গ্রাহকদের আটকে থাকা টাকা ফেরত দিতে শুরু করেছে ই-কমার্স প্রতিষ্ঠান কিউকম। সোমবার ও মঙ্গলবার দুই দিনে ৭৩ গ্রাহকের তাদের অর্ডারের বিপরীতে ৯০ লাখ ৪৮ হাজার ৮২৮ টাকা ফেরত দেয়া হয়েছে বলে জানিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।

বাণিজ্য মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট সূত্র থেকে জানা গেছে, যৌথ সমঝোতার ভিত্তিতে কিউকম ও ফস্টার কর্পোরেশনের চিহ্নিত তালিকা থেকে এখন পর্যন্ত ৬৪ লেনদেনের বিপরীতে গ্রাহককে এই পরিমাণ টাকা ফেরত দেয়া হয়। গত সোমবার বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ চিহ্নিত গ্রাহকদের পাওনা টাকা ছাড়ের আনুষ্ঠানিক প্রক্রিয়ার উদ্বোধন করেন।

সেদিনই ২০ গ্রাহকের অর্ডারের বিপরীতে ৪০ লাখ ২ হাজার ৪২৩ টাকা ছাড় করা হয়েছিল। আর দ্বিতীয় দিন অর্থাৎ মঙ্গলবার ছাড় করা হয় ৫৩ গ্রাহকের টাকা।

জানা গেছে, ইসলামী ব্যাংকের মাধ্যমে গ্রাহকের কাছে এ টাকা অনলাইনে পেমেন্টে দেয়া হচ্ছে।

বর্তমানে পেমেন্ট গেটওয়ে ফস্টারের কাছে কিউকমের আটকা পড়ে আছে ৩৯৭ কোটি টাকা। এর মধ্যে গ্রাহকদের অন্তত ১৬৬ কোটি টাকা রয়েছে, যার বিপরীতে গ্রাহকদের পণ্য ডেলিভারি দেয়নি তারা। ফস্টারের জব্দ অ্যাকাউন্টে এতোদিন এসব টাকা আটকে ছিল।

গত অক্টোবরে ডিজিটাল নিরাপত্তা আইনে অর্ডার নিয়েও পণ্য ডেলিভারি না দেয়ার অভিযোগে মামলা করেন এক গ্রাহক। সে মামলায় গ্রেপ্তার করা হয় সিইও রিপন মিয়া এবং প্রধান বিপণন ও জনসংযোগ কর্মকর্তা হুমায়ুন কবির ওরফে আরজে নিরব। তারা দু’জনই এখন কারাগারে আছেন।

Advertisement
Share.

Leave A Reply