fbpx

দুই সিটির অভিযান অব্যাহত: দ্বিতীয় দিনে জরিমানা প্রায় ৮০ হাজার টাকা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

রুট পারমিটবিহীন বাসের বিরুদ্ধে পরিচালিত যৌথ অভিযানের দ্বিতীয় দিনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন করেছে ১০ টি মামলা, যেখানে জরিমানা করা হয়েছে ৪৩ হাজার ২০০ টাকা এবং ঢাকা উত্তর সিটি করপোরেশন করেছে ১৫ টি মামলা এবং জরিমানা আদায় করা হয়েছে ৩৫ হাজার ৪০০ টাকা।

সোমবার রাজধানীর বিভিন্ন সড়কে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ বিআরটিএ’র সাথে যৌথ উদ্যোগে অভিযান পরিচালনা করে দুই সিটি করপোরেশন।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপা, বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজা চৌধুরি ও ডিএমপি’র প্রতিনিধিদের যৌথ অভিযানে রুট পারমিট না থাকায় বাহন পরিবহনকে ৫ হাজার, ভিক্টর ক্লাসিক পরিবহনকে ১০ হাজার, শিকড় পরিবহনকে ২ হাজার, মেঘলা পরিবহনকে ২ হাজার, ফাল্গুনি মধুমতি পরিবহনকে ৫ হাজার, রুপান্তর পরিবহনকে ৩ হাজার, মনজিদ পরিবহনকে ৪ হাজার, হিমাচল পরিবহনকে ৮ হাজার, ৬ নং পরিবহনকে ৪ হাজার এবং একটি সিএনজিকে ২ শত টাকা জরিমানা করা হয়।

মোট ১০টি মামলায় ৪৩ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়। এছাড়া খাজাবাবা পরিবহন ও গ্রীন ঢাকা পরিবহনের দুটি বাসের রুট পারমিট স্থগিত করা হয়।

ঢাকা উত্তর সিটি করপোরেশন ও বিআরটিএ’র যৌথ মোবাইল কোর্টে করা ১৫টি মামলায় জরিমানা আদায় করা হয় ৩৫ হাজার ৪০০ টাকা।

রাজধানীর মিরপুর এলাকায় গাড়ীর ফিটনেস, রুট পারমিট ও ট্যাক্সটোকেন না থাকায় ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট এ. এস. এম. সফিউল আজম পরিচালিত মোবাইল কোর্টে ৭টি মামলায় ১২ হাজার ৪০০ টাকা এবং বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাজিদ আনোয়ার পরিচালিত মোবাইল কোর্টে ৮টি মামলায় ২৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এছাড়া একটি গাড়ীর ফিটনেস না থাকায় ডাম্পিং স্টেশনে পাঠানো হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানায় দুই সিটি করপোরেশন।

Advertisement
Share.

Leave A Reply