fbpx

দূরপাল্লায় ৫৮, রাজধানীতে ৭০ পয়সা বাস ভাড়া বাড়ানোর প্রস্তাব

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঢাকা ও চট্টগ্রাম মহানগরীতে চলাচলরত বাস ও মিনিবাসের সর্বোচ্চ ভাড়া প্রতি কিলোমিটার যথাক্রমে ১ টাকা ৭০ পয়সা ও ১ টাকা ৬০ পয়সার পরিবর্তে ২ টাকা ৪০ পয়সা করার প্রস্তাব দিয়েছে পরিবহন মালিক শ্রমিকরা।

একইসঙ্গে আন্তঃজেলা ও দূরপাল্লায় চলাচলকারী ডিজেল চালিত বাস ও মিনিবাসের সর্বোচ্চ ভাড়া প্রতি কিলোমিটার ১ টাকা ৪২ পয়সা থেকে বাড়িয়ে ২ টাকা করার প্রস্তাব দেওয়া হয়েছে। পরিবহন মালিকদের প্রস্তাবিত ভাড়া বাড়ানোর এক কপি থেকে এ তথ্য জানা গেছে।

রবিবার (৭ নভেম্বর) বিআরটিএ ভবনে পরিবহন মালিকদের সঙ্গে বৈঠকে এ প্রস্তাব দেওয়া হয়েছে। সকাল সাড়ে ১১টার পর থেকে এ বৈঠক শুরু হয়। যেখানে সভাপতিত্ব করছেন বিআরটিএ‘র চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার।

প্রস্তাবিত কপি থেকে জানা গেছে, দূরপল্লার বাস ভাড়া ৪১ শতাংশ বাড়ানোর প্রস্তাব করেছেন পরিবহন মালিকরা। আর মহানগরে বাস ভাড়া ৪১ শতাংশ ও মিনিবাস ৫০ শতাংশ বাড়াতে প্রস্তাব করেছেন।

দূরপাল্লায় ৫৮, রাজধানীতে ৭০ পয়সা বাস ভাড়া বাড়ানোর প্রস্তাব

মহানগরে বাস ভাড়া ছিল প্রতি কিলোমিটার ১ টাকা ৭০ পয়সা। তারা এখন তা ২ টাকা ৪০ পয়সা করার প্রস্তাব করেছেন। আর মিনিবাসের ভাড়া প্রতি কিলোমিটার ১ টাকা ৬০ পয়সা থেকে বাড়িয়ে ২ টাকা ৪০ পয়সা করার প্রস্তাব রাখা হয়েছে।

জ্বালানি তেলের দাম বাড়ায় ভাড়া বৃদ্ধির দাবিতে পরিবহন মালিক-শ্রমিকরা সারাদেশে ধর্মঘট ডাকে। ধর্মঘটের তৃতীয় দিনে নতুন ভাড়া নির্ধারণের জন্য বৈঠক করছেন পরিবহন মালিক-শ্রমিক ও বিআরটিএ।

Advertisement
Share.

Leave A Reply