fbpx

দেশজুড়ে আবারো বিক্ষোভ কর্মসূচির ডাক বিএনপির

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব বাতিল সিদ্ধান্তের প্রতিবাদে আবারো দেশের সব মহানগর ও জেলায় সমাবেশ ও বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে বিএনপি। ১৮ ফেব্রুয়ারি বিএনপির ছয় মেয়র প্রার্থীর ঘোষিত সমাবেশ থাকায় বরিশাল বিভাগকে এই প্রতিবাদ কর্মসূচির বাইরে রাখার কথা জানানো হয় সংবাদ সম্মেলনে।

১৪ ফেব্রুয়ারি বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে প্রতিবাদ কর্মসূচির ঘোষণা করেন দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। আগের দিন শনিবার ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে বিএনপির স্থায়ী কমিটির ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলেও জানান তিনি।

মোশাররফ বলেন, ভার্চুয়াল সভায় প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব কেড়ে নেওয়ার অপচেষ্টা ও সরকারি স্বৈরাচারী আচরণের প্রতিবাদে শান্তিপূর্ণ কর্মসূচির বিষয়ে আলোচনা হয়। এছাড়া, মানববন্ধন কর্মসূচিতে আক্রমণ, কেন্দ্রীয়, মহানগর ও সহযোগী সংগঠনের নেতাসহ শতাধিক কর্মীকে আহত করা, নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা এবং তাদের কারাগারে পাঠানোর তীব্র ক্ষোভ ও প্রতিবাদ জানানো হয়।

চলমান আন্দোলন অব্যাহত রাখা ও বিএনপি নেতাকর্মীদের নামে মিথ্যা মামলাগুলো প্রত্যাহারের জোর দাবি জানানো হয় ভার্চুয়াল সভায়।

Advertisement
Share.

Leave A Reply