fbpx

দেশজুড়ে টিসিবির পণ্য বিক্রি শুরু রবিবার থেকে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

করোনা মহামারি পরিস্থিতিতে নিত্যপণ্যের দাম স্থিতিশীল রাখতে আগামীকাল রবিবার (৬ জুন) থেকে দেশজুড়ে ৪০০ ট্রাকে করে টিসিবি বিক্রি করবে তাদের পণ্য। ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ভর্তুকি মূল্যের পণ্য বিক্রয়ের কার্যক্রম চলবে আগামী ১৭ জুন পর্যন্ত।

টিসিবি’র পক্ষ থেকে আজ শনিবার (৫ জুন) সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

টিসিবি সূত্র জানায়, প্রতি ট্রাকে দিনে ৮০০ কেজি চিনি, ৬০০ কেজি ডাল এবং ১২০০ লিটার সয়াবিন তেল বিক্রি করা হবে।তার মধ্যে, প্রতি কেজি চিনি ও মসুর ডাল ৫৫ টাকায় এবং সয়াবিন তেল লিটারে ১০০ টাকা করে কিনতে পারবেন ভোক্তারা। টিসিবি আরও জানায়, একজন ক্রেতা সর্বোচ্চ ৪ কেজি চিনি, ২ কেজি ডাল এবং ৫ লিটার করে তেল কিনতে পারবেন।

১শ’ জন ডিলারের ভ্রাম্যমাণ ট্রাকে এ বিক্রি কার্যক্রম চলবে পুরো দেশজুড়ে। তারমধ্যে রাজধানী ঢাকায় ৮০টি এবং চট্টগ্রাম শহরে ২০টি ট্রাকে এই পণ্য বিক্রি করা হবে বলে জানিয়েছে টিসিবি কর্তৃপক্ষ।

পণ্য বিক্রি সংক্রান্ত বিষয়ে টিসিবির তথ্যকর্মকর্তা মো. হুমায়ূন কবীর সংবাদমাধ্যমকে বলেন, মূলত স্বল্প আয়ের মানুষ যেন কমমূল্যে নিত্যপণ্য কিনতে পারেন, সেজন্যই টিসিবি এ ধরনের কার্যক্রম পরিচালনা করে থাকে। কিন্তু, কোনো ডিলার যদি ভোক্তাকে পণ্য দিতে কোনও ধরনের প্যাকেজ বা অন্য কোনো শর্তের কথা বলে থাকেন, সেক্ষেত্রে অভিযোগের ভিত্তিতে ওই ডিলারের ডিলারশিপ বাতিল করা হবে বলেও সতর্ক করেন এই কর্মকর্তা।

Advertisement
Share.

Leave A Reply