fbpx

দেশের উন্নয়নে ২০০ মিলিয়ন ইউরো বিনিয়োগের আগ্রহ ইতালির: স্থানীয় সরকারমন্ত্রী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশের অভ্যন্তরীণ উন্নয়নের লক্ষ্যে অর্থাৎ গ্রামীণ অবকাঠামো নির্মাণ, যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, সুপেয় পানি সরবরাহ ও পয়:নিষ্কাশনে দুইশ’ মিলিয়ন ইউরো বাংলাদেশে বিনিয়োগ করার আগ্রহ প্রকাশ করেছে ইতালি।

গতকাল রবিবার (১১ জুলাই) সংবাদমাধ্যমকে এ কথা জানান স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। এর আগে, মন্ত্রী সচিবালয়ের নিজ কার্যালয়ে বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত এনরিকো নানজায়েতার সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় দেশে বিভিন্ন খাতে বিনিয়োগে দেশটির আগ্রহের জন্য সে দেশের সরকারকে তিনি ধন্যবাদ জানিয়েছেন বলে স্থানীয় সরকার বিভাগ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

দেশের উন্নয়নে ২০০ মিলিয়ন ইউরো বিনিয়োগের আগ্রহ ইতালির: স্থানীয় সরকারমন্ত্রী

সচিবালয়ের নিজ কার্যালয়ে বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত এনরিকো নানজায়েতার সাথে সৌজন্য সাক্ষাৎ। ছবি: ফেসবুক

তাজুল ইসলাম বলেন, বর্তমান সরকার শহরের সকল সুযোগ-সুবিধা প্রত্যন্ত অঞ্চলে পৌঁছে দেওয়ার লক্ষ্যে ‘আমার গ্রাম, আমার শহর’ দর্শন বাস্তবায়নে অগ্রাধিকার ভিত্তিতে কাজ করছে। এক্ষেত্রে, ইতালির সরকারের প্রতি সহযোগিতার আহ্বান জানান তিনি।

স্থানীয় সরকারমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বর্তমানে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। অবকাঠামো, যোগাযোগ ব্যবস্থা, বিদ্যুৎ, শিক্ষা ও স্বাস্থ্যসহ প্রতিটি ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। আগামী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ দেশে রূপান্তরিত করার লক্ষ্যে সরকারপ্রধান নিরলসভাবে কাজ করে যাচ্ছেন বলেও তার বক্তব্যে উল্লেখ করেন তিনি।

তাজুল ইসলাম দুই দেশের মধ্যকার দ্বিপাক্ষিক ও অর্থনৈতিক সম্পর্ক বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করে বলেন, বাংলাদেশ ও ইতালির সম্পর্ক ভবিষ্যতে নতুন মাত্রা পাবে এবং আরও সুদৃঢ় হবে।

ইতালির রাষ্ট্রদূত এনরিকো নানজায়েতা এ সময় বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বেই বাংলাদেশ উন্নয়ন অগ্রযাত্রায় অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে। এ সময় তিনি বাংলাদেশকে ব্যাপক সম্ভাবনাময় একটি দেশ বলেও উল্লেখ করেন।

সাক্ষাতে এ সময় আরও উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ।

Advertisement
Share.

Leave A Reply