fbpx

দেশে করোনায় মোট মৃত্যু ৭ হাজার ২০ জন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশে করোনায় মৃতের সংখ্যা ৭ হাজার ছাড়ালো। গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়ে আরও ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মৃতের সংখ্যা দাঁড়ালো ৭ হাজার ২০ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১ হাজার ৩২৯ জনের শরীরে ভাইরাসটির সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৪ লাখ ৮৯ হাজার ১৭৮ জন।

আজ শনিবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরটি পিসিআর, জিন এক্সপার্ট ও র‌্যাপিড এন্টিজেন মিলিয়ে মোট ১৪০টি পরীক্ষাগারের তথ্য উল্লেখ করে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৬৫টি। আগের কিছু নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৬৩০টি

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১০ দশমিক ৫২ শতাংশ। এখন পর্যন্ত এসব নমুনা পরীক্ষার বিপরীতে মোট সংক্রমণ শনাক্তের হার দাঁড়িয়েছে ১৬ দশমিক ৫৪ শতাংশে। অন্যদিকে, এ পর্যন্ত মোট সুস্থতার হার দাঁড়িয়েছে ৮৫ দশমিক ৩৫ শতাংশ। আর মৃতের হার দাঁড়িয়েছে ১ দশমিক ৪৪ শতাংশ।

মৃত ৩৪ জনের মধ্যে পুরুষ ২৩ জন এবং নারী ১১ জন। এদের মধ্যে ৩২ জনই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। অন্য দুজন বাড়িতে চিকিৎসাধীন ছিলেন।

এই ৩৪ জনের মধ্যে ষাটোর্ধ্ব রয়েছেন ২৪ জন। এছাড়া ৫১-৬০ বছর বয়সসীমার মধ্যে নয়জন এবং ৩১-৪০ বছর বয়সসীমার মধ্যে রয়েছেন একজন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৩ হাজার ১৮৫ জন রোগী। এখন পর্যন্ত দেশে করোনা আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে ওঠা রোগীর মোট সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ১৭ হাজার ৫০৩ জন।

Advertisement
Share.

Leave A Reply