fbpx

দেশে করোনা টিকা নিয়েছেন ১ কোটি ৩৪ লাখের বেশি মানুষ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সারাদেশে এখন পর্যন্ত ১ কোটি ৩৪ লাখ ৫৯ হাজার ৮১১ জন মানুষ করোনা ভ্যাকসিন নিয়েছেন। এর মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ৯১ লাখ ৮ হাজার ১৪৪ এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৪৩ লাখ ৫১ হাজার ৬৬৭ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

যারা টিকার প্রথম ডোজ নিয়েছেন, এদের মধ্যে পুরুষ ৫৫ লাখ ২৭ হাজার ৬৭২ আর নারী ৩৫ লাখ ৮০ হাজার ৪৭২ জন। আর দ্বিতীয় ডোজ গ্রহণকারীদের মধ্যে পুরুষ ২৭ লাখ ৭২ হাজার ৩০১ আর নারী ১৫ লাখ ৭৯ হাজার ৩৬৬ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়, এখন পর্যন্ত দেশে অ্যাস্ট্রাজেনেকার টিকা কোভিশিল্ড নিয়েছেন ১ কোটি ১ লাখ ১৮ হাজার ১১৯ জন। সিনোফার্মের টিকা নিয়েছেন ২৫ লাখ ২৩ হাজার ১৮৯ জন। ফাইজার-বায়োএনটেকের টিকা নিয়েছেন ৫২ হাজার ৫০৫ জন। আর মডার্নার টিকা নিয়েছেন ৭ লাখ ৬৪ হাজার ২২৫ জন।

যারা কোভিশিল্ড টিকা নিয়েছেন, এদের মধ্যে পুরুষ ৬৩ লাখ ৫৪ হাজার ৮৭১ এবং নারী ৩৭ লাখ ৬৩ হাজার ২৪৮ জন। এই টিকার প্রথম ডোজ নিয়েছেন ৫৮ লাখ ২০ হাজার ৩৩ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৪২ লাখ ৯৯ হাজার ৮৫৯ জন।

প্রথম ডোজ টিকা গ্রহণকারীদের মধ্যে পুরুষ ৩৬ লাখ ৯ হাজার ৭৯ জন পুরুষ এবং নারী ২২ লাখ ১০ হাজার ৯৫৪ জন। আর দ্বিতীয় ডোজ টিকা গ্রহণকারীদের মধ্যে পুরুষ ২৭ লাখ ৪৬ হাজার ৯৩৩ এবং নারী ১৫ লাখ ৫২ হাজার ৯২৬ জন।

চীনের সিনোফার্মের টিকা গ্রহণকারীদের মধ্যে পুরুষ ১৪ লাখ ৩৪ হাজার ৫২৮ এবং নারী ১০ লাখ ৮৮ হাজার ৬৬১ জন। এদের মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ২৪ লাখ ৭৩ হাজার ৬৩১ জন এবংদ্বিতীয় ডোজ নিয়েছেন ৪৯ হাজার ৫৫৮ জন।

প্রথম ডোজ টিকা গ্রহণকারী পুরুষ ১৪ লাখ ১০ হাজার ৫৬৩ এবং নারী ১০ লাখ ৬৩ হাজার ৬৮ জন। আর দ্বিতীয় ডোজ টিকা গ্রহণকারী ২৩ হাজার ৯৬৫ জন পুরুষ এবং নারী ২৫ হাজার ৫৯৩ জন।

এখন পর্যন্ত ফাইজার-বায়োএনটেকের টিকা নিয়েছেন ৫২ হাজার ৫০৫ জন। এদের মধ্যে পুরুষ ৪৪ হাজার ৬৫১ এবং নারী ৭ হাজার ৮৫৪ জন।

প্রথম ডোজ গ্রহণকারী ৫০ হাজার ২৫৫ জনের মধ্যে পুরুষ ৪৩ হাজার ২৪৮ জন এবং নারী ৭ হাজার ৭ জন। আর দ্বিতীয় ডোজ গ্রহণকারী ২ হাজার ২৫০ জনের মধ্যে ১ হাজার ৪০৩ জন পুরুষ এবং নারী ৮৪৭ জন।

এখন পর্যন্ত মডার্নার টিকা নিয়েছেন ৭ লাখ ৬৪ হাজার ২২৫ জন। এদের মধ্যে পুরুষ ৪ লাখ ৬৪ হাজার ৭৮২ ও নারী ২ লাখ ৯৯ হাজার ৪৪৩ জন।

রবিবার বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ১ কোটি ৫৫ লাখ ৪ হাজার ১৫ জন করোনা টিকার জন্য নিবন্ধন করেছেন বলেও স্বাস্থ্য অধিদপ্তর থেকে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply