fbpx

দেশে প্রায় ২ কোটি ৪৮ লাখ ডোজ করোনা টিকার প্রয়োগ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশে এখন পর্যন্ত ২ কোটি ৪৭ লাখ ৪৪ হাজার ৩৫৮ ডোজ করোনা টিকার প্রয়োগ হয়েছে। এর মধ্যে  প্রথম ডোজ নিয়েছেন ১ কোটি ৭৫ লাখ ৪২ হাজার ৩৯৪ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৭২ লাখ ১ হাজার ৯৬৪ জন।

স্বাস্থ্য অধিদফতরের পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এখন পর্যন্ত ১ কোটি ১ লাখ ২৬ হাজার ১৩০ পুরুষ এবং ৭৪ লাখ ১৬ হাজার ২৬৪ জন নারী টিকার প্রথম ডোজ নিয়েছেন। আর দ্বিতীয় ডোজ গ্রহীতাদের মধ্যে পুরুষ ৪৪ লাখ ২৮ হাজার ৪৯৫ আর নারী ২৭ লাখ ৭৩ হাজার ৪৬৯ জন।

অ্যাস্ট্রাজেনেকার টিকা কোভিশিল্ড নিয়েছেন ১ কোটি ১০ লাখ ৯৮ হাজার ৬৩৬ জন। ফাইজার- বায়োএনটেকের টিকা নিয়েছেন ৯৫ হাজার ৩২৭ জন। চীনের সিনোফার্মের টিকা প্রয়োগ হয়েছে ১ কোটি  ৫ লাখ ৮২ হাজার ২৮২ ডোজ। আর মডার্নার টিকা নিয়েছেন ৩২ লাখ ৬৮ হাজার ১১৩ জন।

অ্যাস্ট্রাজেনেকার টিকা নিয়েছেন ৬৯ লাখ ১০ হাজার ৬৮২ জন পুরুষ এবং ৪১ লাখ ৮৭ হাজার ৯৫৪ জন নারী। এদের মধ্যে ৫৮ লাখ ২৮ হাজার ৭৩৯ জন প্রথম ডোজ এবং ৫২ লাখ ৬৯ হাজার ৮৯৭ জন দ্বিতীয় ডোজ নিয়েছেন। দ্বিতীয় ডোজ টিকা গ্রহণকারী পুরুষ ৩২ লাখ ৯৫ হাজার ১৭২ এবং নারী ১৯ লাখ ৭৪ হাজার ৭২৫ জন। আর প্রথম ডোজ টিকা গ্রহণকারী ৩৬ লাখ ১৫ হাজার ৫১০ জন পুরুষ এবং নারী ২২ লাখ ১৩ হাজার ২২৯ জন।

ঢাকার ৭টি কেন্দ্রে এখন পর্যন্ত ৮১ হাজার ৫৬০ জন পুরুষ এবং ১৩ হাজার ৭৬৯ জন নারী ফাইজার-বায়োএনটেকের টিকা নিয়েছেন। এদের মধ্যে ৫১ হাজার ৫১৭ জন প্রথম ডোজ এবং ৪৩ হাজার ৮১০ জন দ্বিতীয় ডোজ নিয়েছেন। প্রথম ডোজ টিকা গ্রহণকারী পুরুষ ৪৪ হাজার ৩১২ এবং নারী ৭ হাজার ২০৫ জন। আর দ্বিতীয় ডোজ টিকা গ্রহণকারী ৩৭ হাজার ২৪৮ জন পুরুষ এবং নারী ৬ হাজার ৫৬২ জন।

সিনোফার্মের টিকা গ্রহণকারী পুরুষ ৫৮ লাখ ২০ হাজার ৭৪৮ এবং নারী ৪৭ লাখ ৬১ হাজার ৫৩৪ জন। এদের মধ্যে ৯১ লাখ ৫০ হাজার ৩৫৩ জন প্রথম ডোজ এবং ১৪ লাখ ৩১ হাজার ৯২৯ জন দ্বিতীয় ডোজ  নিয়েছেন। প্রথম ডোজ টিকা গ্রহণকারী পুরুষ ৫০ লাখ ৫ হাজার ৪১৭ এবং নারী ৪১ লাখ ৪৪ হাজার ৯৩৬ জন। আর দ্বিতীয় ডোজ টিকা গ্রহণকারী ৮ লাখ ১৫ হাজার ৩৩১ জন পুরুষ এবং নারী ৬ লাখ ১৬ হাজার ৫৯৮ জন।

এখন পর্যন্ত মডার্নার টিকা গ্রহণকারীদের মধ্যে পুরুষ ১৭ লাখ ৪১ হাজার ৬৩৫ এবং নারী ১২ লাখ ২৬ হাজার ৪৭৮ জন। এদের মধ্যে আবার ২৫ লাখ ১১ হাজার ৭৮৫ জন প্রথম ডোজ এবং ৪ লাখ ৫৬ হাজার ৩২৮ জন দ্বিতীয় ডোজ নিয়েছেন। প্রথম ডোজ টিকা গ্রহণকারী পুরুষ ১৪ লাখ ৬০ হাজার ৮৯১ এবং নারী ১০ লাখ ৫০ হাজার ৮৯৪ জন। আর দ্বিতীয় ডোজ টিকা গ্রহণকারী ২ লাখ ৮০ হাজার ৭৪৪ জন পুরুষ এবং নারী ১ লাখ ৭৫ হাজার ৫৮৪ জন।

স্বাস্থ্য অধিদফতর থেকে জানা গেছে, বুধবার বিকেল সাড়ে ৫টা পর্যন্ত করোনা টিকার জন্য নিবন্ধন করেছেন ৩ কোটি ৬৫ লাখ ৪ হাজার ৬১০ জন।

Advertisement
Share.

Leave A Reply