fbpx

রিপল হলোগ্রাফিক ডিজাইনের ফোন আনছে রিয়েলমি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশের প্রথম রিপল হলোগ্রাফিক ডিজাইন সম্বলিত ফোন ‘রিয়েলমি ৯ ফোরজি’ বাংলাদেশের বাজারে উন্মোচন করবে। আগামী ২২ মে ডিভাইসটি সবার হাতের নাগালে আসতে যাচ্ছে।

রিয়েলমি ৯ ফোরজি ডিভাইসে বিশ্বের প্রথম রিপল হলোগ্রাফিক ডিজাইন সল্যুশন নিয়ে আসা হয়েছে। এটি ডিজাইন টেকনোলজিতে নতুন মাত্রা যোগ করেছে।

রিয়েলমি ৯ ডিভাইসে ব্যবহৃত ‘গ্রেডিয়েন্ট + স্টারলাইট’ ডিজাইন ধারণাটি অনেক নামী ব্র্যান্ডের প্যাকেজিংয়ে ব্যবহৃত কৌশলগুলোর সাথে সাদৃশ্যপূর্ণ। ফেব্রুয়ারিতে উন্মোচিত হওয়া কোকাকোলা স্টারলাইট, লুইস ভ্যুইটন এর স্টারলাইট অ্যাকসেসরিজ কালেকশন ও মেইসন মারজিয়েলা এবং স্টোন আইল্যান্ড এর ডিজাইনে একই রকম টুইঙ্কলিং স্টার ইফেক্ট ব্যবহার করা হয়েছে।

রিয়েলমি ৯ এর টেক্সচার মরুভূমির বালির পরিবর্তনের টেক্সচার দ্বারা অনুপ্রাণিত। এই ডায়নামিক ডেজার্ট রিপল ইফেক্ট তৈরির জন্য রিয়েলমি স্বাধীনভাবে ইন্ডাস্ট্রির প্রথম ‘রিপল হলোগ্রাফিক গ্রেডিয়েন্ট কোটিং প্রসেস’ তৈরি করেছে এবং উদ্ভাবনী উপায়ে ‘সুপার কোটিং প্রসেস’ প্রয়োগ করেছে। এই প্রক্রিয়ার মাধ্যমে টেক্সচারযুক্ত পণ্য তৈরি করার সময় স্যাচুরেটেড ও প্রাণবন্ত রঙ ফুটিয়ে তোলা সম্ভব।

ফোনটির বিভিন্ন জায়গায় বিভিন্ন পুরুত্ব আছে, সবচেয়ে পুরু এলাকাটি ৪২০ ন্যানোমিটার – সাধারণ কালো আবরণের ১০ গুণ পুরুত্বে পৌঁছেছে।

লং কোটিং টাইম ও কোটিং মেশিনের উচ্চ চাহিদার কারণে, রঙের অভিন্নতা নিশ্চিত করতে রিয়েলমি আরো উন্নত সরঞ্জাম ও প্রযুক্তিতে বিনিয়োগ করেছে। পুরো প্রোডাকশন প্রক্রিয়া শেষে, ফিল্মটি একটি মোল্ডেড কোরোগেটেড ইউভি লেয়ারের ওপর ইউভি স্থানান্তর প্রযুক্তি দ্বারা একটি কোরোগেটেড গ্রেডিয়েন্ট ইফেক্ট অর্জনের জন্য প্রতিস্থাপন করা হয়।

Advertisement
Share.

Leave A Reply