fbpx

দেশে ২৫০টি ভ্রাম্যমাণ ভেন্টিলেটর পাঠালো প্রবাসী বাংলাদেশি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

করোনাভাইরাসে আক্রান্ত গুরুতর রোগীদের চিকিৎসায় ব্যবহারের জন্য ২৫০টি উন্নতমানের ভেন্টিলেটর গতকাল রাতে ঢাকায় এসে পৌঁছেছে। যুক্তরাষ্ট্র ও কানাডা প্রবাসী বাংলাদেশি চিকিৎসকদের একান্ত প্রচেষ্টায় এসব ভেন্টিলেটর দেশে এসেছে।

দেশে ২৫০টি ভ্রাম্যমাণ ভেন্টিলেটর পাঠালো প্রবাসী বাংলাদেশি

গতকাল রাতে ঢাকায় এসে পৌঁছেছে প্রবাসী চিকিৎসকদের পাঠানো ২৫০টি ভেন্টিলেটর। ছবি: সংগৃহীত

শনিবার (২৪ জুলাই) রাত সাড়ে ৮টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমানের একটি কার্গো ফ্লাইট ভেন্টিলেটরগুলো নিয়ে পৌঁছায়। ভেন্টিলেটরগুলো গ্রহণ করেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এবিএম আবদুল্লাহ, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন এবং স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তাবৃন্দ।

অধ্যাপক এবিএম আবদুল্লাহ বিমানবন্দরে সাংবাদিকদের এক ব্রিফিংয়ে জানান, যুক্তরাষ্ট্র প্রবাসী ডা. জিয়াউদ্দিন আহমেদ, ডা. মাসুদুল হাসান, ডা. চৌধুরী হাফিজ হাসান, ডা. মাহমুদুর শামস বাপ্পী ও কানাডা প্রবাসী বাংলাদেশি চিকিৎসক ডা. আরিফুর রহমানের প্রচেষ্টায় এই ভেন্টিলেটর দেশে এসেছে। তাদের প্রচেষ্টার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

দেশে ২৫০টি ভ্রাম্যমাণ ভেন্টিলেটর পাঠালো প্রবাসী বাংলাদেশি

অধ্যাপক এবিএম আবদুল্লাহ বিমানবন্দরে সাংবাদিকদের এক ব্রিফিংয়ে প্রবাসীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। ছবি: সংগৃহীত

তিনি আরও জানান, দেশের প্রান্তিক অঞ্চলে ভ্রাম্যমাণ এই ভেন্টিলেটরগুলো ব্যবহার করা যাবে। উপহার হিসেবে পাওয়া প্রতিটি ভেন্টিলেটরের দাম প্রায় ১৫ থেকে ১৬ হাজার মার্কিন ডলার বলেও জানান ডা. এ বি এম আব্দুল্লাহ।

যুক্তরাষ্ট্র প্রবাসী এই চিকিৎসকেরা তাদের ব্যক্তিগত উদ্যোগে বাংলাদেশে ৪০০ ভেন্টিলেটরের ব্যবস্থা করেছেন। তারমধ্যে, ২৫০টি ভেন্টিলেটর কয়েকদিন আগে যুক্তরাষ্ট থেকে দিল্লিতে এসে পৌঁছায়। যা গতকাল রাতে ঢাকায় আসলো। এর আগে বারডেম হাসপাতালে ১৫০টি ভেন্টিলেটর পাঠিয়েছেন তারা।

Advertisement
Share.

Leave A Reply