fbpx

দ্রব্যমূল্যে স্বস্তিতে আছে বাংলাদেশ : বাণিজ্যসচিব  

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গোটা বিশ্বে দ্রব্যমূল্যের অস্থির অবস্থা চললেও বাংলাদেশ সে তুলনায় অনেক স্বস্তিতে আছে বলে মন্তব্য করেছেন বাণিজ্যসচিব তপন কান্তি ঘোষ।

বুধবার (১৮ মে) বাণিজ্য মন্ত্রণালয় আয়োজিত দ্রব্যমূল্য পর্যালোচনা সংক্রান্ত টাস্কফোর্স কমিটির দ্বিতীয় সভার শুরুতে তিনি একথা বলেন। পাশাপাশি এমন পরিস্থিতিতে ব্যবসায়ীদের আরও বেশি সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সভাপতিত্বে আয়োজিত সভায় ব্যবসায়ী নেতাদের উদ্দেশে বাণিজ্যসচিব বলেন, ‘বিশ্বব্যাপী দ্রব্যমূল্যের অস্থির অবস্থা চলছে। অনেক পণ্যের ঘাটতিও আছে। বাড়ছে দামও। তবে সেদিক থেকে বাংলাদেশ এখনও বেশ স্বস্তিতেই রয়েছে। দেশে যা হয়েছে সেটি কিছু ব্যবসায়ীর অপতৎপরতার কারণেই। যার দায় পুরো ব্যবসায়ী সমাজের ওপর পড়ছে। সরকার সেদিক থেকে সতর্ক রয়েছে। প্রয়োজনীয় যা করার তা করা হচ্ছে। তবে শঙ্কা কাটেনি।‘

আসছে কোরবানির ঈদে যাতে এমন কোনো পরিস্থিতি তৈরি না হয়, সেজন্য ব্যবসায়ীদের উদ্দেশে তপন কান্তি ঘোষ বলেন, সামনে কোরবানির ঈদ। সেখানে পেঁয়াজ, আদা, রসুন, ভোজ্যতেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের সরবরাহ স্বাভাবিক রাখতে হবে। ভবিষ্যতে এসব পণ্য মজুত করে কেউ যাতে সুযোগ নিতে না পারে, সে জন্য যার যার জায়গা থেকে সতর্ক হওয়ার প্রয়োজন রয়েছে।

Advertisement
Share.

Leave A Reply