fbpx

ধৈর্যের বিকল্প নাই…

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সেন্ট লুসিয়ার ড্যারেন সামি ক্রিকেট স্টেডিয়ামের গত আট বছরের ইতিহাস ঘাটলে প্রথম ইনিংসে বাংলাদেশের করা ২৩৪ রান মোটামুটি ভালো বললেও হয়তো ভুল হতো না। তবে, স্বাগতিকরা যেভাবে ওয়ানডে মেজাজে ব্যাটিং তাণ্ডব চালিয়েছে, তাতে টাইগারদের হতাশ না হয়ে কোনো উপায় নেই। ওয়েস্ট ইন্ডিজ কোনো উইকেট তো হারায়ইনি, উল্টো নিজেদের খেলা ১৬ ওভারেই রান তুলেছে ৬৭! প্রথম দিনের খেলা শেষে স্বাগতিকরা পিছিয়ে ১৬৭ রানে।

তবে, এমন ঝড়োগতির রান তোলার ক্ষেত্রে অপরাজিত দুই ব্যাটার ক্রেইগ ব্র্যাথওয়েট এবং জন ক্যাম্পবেলের যতটা না কৃতিত্ব, তার চেয়ে বেশি দায়ভার বর্তায় টাইগার বোলারদের। নতুন বল আর উইকেটের সুবিধা কাজ লাগাতে ব্যর্থ হয়েছেন তারা, ছিল ধৈর্যের ঘাটতি।

নিজ দলের বোলারদের ভুল স্বীকার করে অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল জানান, “বোলিংয়ে ২৫-৩০ রান আরো কম দিতাম, তাহলে ভালো হতো। কারণ ওরা যে ধরনের ব্যাটিং করে সাধারণত, সেটা এত দ্রুত না। আমার কাছে মনে হয় ২০-২৫ রান বেশি দিয়ে দিয়েছি।”

তবে তামিম খুব ভালোভাবেই জানেন, সেন্ট লুসিয়া টেস্টের বাকি আরো চারদিন। যেহেতু প্রতি সেশনেই টেস্ট ম্যাচের গতিপথ বদলায়, সেহেতু দ্বিতীয় দিনে আবারো নতুন করে শুরু করতে হবে টাইগার বোলারদের। এ প্রসঙ্গে তামিম বলেন, “আগামীকাল সকালের সেশনটা গুরুত্বপূর্ণ। উইকেট নেওয়াটা খুব গুরুত্বপূর্ণ। আমাদের ধৈর্যের খেলা খেলতে হবে। রান কম দিয়ে যত দ্রুত উইকেট নেওয়ায় সম্ভব হয় আর কি। দেখতে হবে কাল উইকেট কেমন আচরণ করে। এটা এমন উইকেট না যেখানে এসে আপনি যা ইচ্ছা তা করতে পারবেন। এখানে ধৈর্যের খেলাটা খেলতে হবে।”

Advertisement
Share.

Leave A Reply