fbpx

নতুন গান নিয়ে হাজির অবন্তী সিঁথি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাংলাদেশের বর্তমান গান নিয়ে যাদের সামান্য ধারণাও আছে, তারা অবন্তী সিঁথিকে চেনেন না এমনটি খুঁজে পাওয়া যাবে না। নিজের মত করেই গান গেয়ে চলছেন এই প্রতিভাময়ী কন্ঠশিল্পী।

বেশ কয়েকটি মৌলিক গানে কণ্ঠ দিয়েছেন এই অবন্তী। নতুন করে ‘আমি কে’ শিরোনামের আরেকটি  নতুন গানে কন্ঠ দিলেন তিনি। গানটির সলো ভার্সন অবন্তী’র ইউটিউব চ্যানেল থেকে প্রকাশিত হয়েছে।

‘আমি কে’ শিরোনামের গানটির কথা লিখেছেন নীল মাহবুব। সুর করেছেন মোহাম্মদ মিরাজ হাসান এবং শরিফ সুমন গুড্ডি। সঙ্গীত আয়োজন করেছেন শরিফ সুমন গুড্ডি এবং অদিত রিজভী। গানটি এসেছে সাউন্ড হ্যাকারের ব্যানারে।

অবন্তীর গানের আছে বিষষ ঢং। সাধারণত তার গানে শিষের ব্যবহার থেকেই যায়। আর কাজটিতে তিনি দারুণ চৌকষও। শিষ এবং সুরের মায়াজালে তার গান এক অন্য মাত্রা পায়।

এমনিতে মৌলিক গানের বাইরেও অবন্তী অন্য শিল্পীর গাওয়া অনেক গান কাভার করেন। কিন্তু তিনি মনে করেন মৌলিক গান দিয়েই একজন জাত শিল্পীকে চেনা যায়।

এ প্রসঙ্গে এর আগে বিবিএস বাংলাকে দেওয়া এক সাক্ষাতকারে তিনি বলেন, ‘যেকোনও শিল্পীর লক্ষ্য থাকে বেশি বেশি মৌলিক গান করা। তবে অনেক সময় শ্রোতারা আগের জনপ্রিয় গানগুলোই বারবার অন্য শিল্পীর কন্ঠে শুনতে চান। কিন্তু একজন শিল্পীকে চেনেই মানুষ তার মৌলিক গান দিয়ে।‘

‘আমি কে’ শিরোনামের গানটি নিয়ে দারুণ উচ্ছ্বসিত অবন্তী। তিনি বলেন, গানের কথাগুলো এত সুন্দর যে, আমি কথাগুলো শুনেই গানটি গাইতে চেয়েছি। আর গানের সুরও আমার অনেক ভালোলাগার।‘

তবে এই শিল্পী আক্ষেপ করে বলেন, ‘আসলে একটা দুঃখ থেকেই যায়, ভালো গানের শ্রোতা খুব কম। ভালো গান কেউ শুনতে চায় না।‘

উল্লেখ্য, ভারতীয় রিয়ালিটি শো ‘সারেগামাপা’ থেকেই তিনি জনপ্রিয়তা লাভ করেন। বিশেষকরে তিনি শিষ দিয়ে অদ্ভুতভাবে গানের সুর তুলতে ওস্তাদ। বাংলাদেশ এবং ভারতীয় দর্শক তার গান ছাপিয়েও এই  বিষয়টিই বেশি  গ্রহণ করেছিলেন সেসময়।

আবন্তী সিঁথি’র ‘আমি কে’ গানটির লিংক দেওয়া হল নিচে-

Advertisement
Share.

Leave A Reply