fbpx

নতুন ডেটিং অ্যাপ আনছে ফেসবুক

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক নতুন এক অ্যাপ নিয়ে হাজির হয়েছে, যেখানে ভিডিওর মাধ্যমে ডেটিং করা যাবে।ফেসবুক এই ডেটিং অ্যাপের নাম দিয়েছে ‘স্পার্কড’।

এ অ্যাপ থেকে চার মিনিটের ভিডিও ডেটিং করা যাবে। সরাসরি মেসেজিংয়ের পরিবর্তে ছোট ভিডিওর মাধ্যমে ডেটিং করার এই অ্যাপ নিয়ে ফেসবুক আপাতত পরীক্ষা চালাচ্ছে।

এ টেক জায়ান্ট বলছে, বাজারে অন্য যে ডেটিং অ্যাপ আছে, তাদের থেকে এটি সম্পূর্ণ আলাদা হবে।

এদিকে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জ জানিয়েছে, স্পার্কড নামে এই অ্যাপ্লিকেশন থেকে চার মিনিটের ভিডিও করা যাবে। এখানে কোনো পাবলিক প্রোফাইল থাকবে না। যুক্তরাষ্ট্রে ৪৭ জন মানুষকে নিয়ে আপাতত পরীক্ষা চালাচ্ছে ফেসবুক।

নতুন ডেটিং অ্যাপ আনছে ফেসবুক

ছবি: সংগৃহীত

রিয়েল-ওয়ার্ল্ড ডেটিং ইভেন্টের সঙ্গে ফেসবুকের এই আইডিয়ার বেশ মিল রয়েছে। যেখানে কোনো সিঙ্গেল ব্যক্তি ভালোবাসার মানুষ খুঁজে পাওয়ার আশায় সরাসরি হাজির হন। পাবলিক প্রোফাইল না থাকায় নিবন্ধনের সময় ব্যবহারকারীকে কিছু প্রশ্নের উত্তর দিতে হবে। কোন ধরনের মানুষের সঙ্গে তিনি ডেট করতে চান, সেটির তথ্যও দিতে হবে।

পরবর্তীতে কারও সঙ্গে ডেটের শিডিউল পেলে পরবর্তীতে ১০ মিনিটের ভিডিও তৈরি করা যাবে। তবে একটি সেশনে একজন ব্যবহারকারী কতটি ভিডিও করতে পারবেন, সে সম্পর্কে আপাতত ফেসবুক কিছুই জানায় নি।

তবে এটিই প্রথম নয়। এর আগে ২০১৯ সালে ‘ফেসবুক ডেটিং’ নামের একটি অ্যাপ চালু করেছিল।

Advertisement
Share.

Leave A Reply